কাঁচি নয়, আগুনে চুল ‘কাটেন’ এই নাপিত!

সহসাই আয়নায় দেখতে পেলেন ভয়াবহ দৃশ্য! কাঁচি-চিরুনির বদলে নাপিতভায়া একটা বার্নার হাতে ধেয়ে আসছেন। আর তাতে দাউ দাউ করে জ্বলছে লেলিহান আগুন!

চুল কাটাতে গিয়ে নিশ্চিন্তে বসেছেন। নরসুন্দরও হাত লাগিয়েছেন। কিন্তু সহসাই আয়নায় দেখতে পেলেন ভয়াবহ দৃশ্য! কাঁচি-চিরুনির বদলে নাপিতভায়া একটা বার্নার হাতে ধেয়ে আসছেন। আর তাতে দাউ দাউ করে জ্বলছে লেলিহান আগুন!

এমন ঘটনা নিয়মিত ঘটছে প্যালেস্টাইনের এক সেলুনে। সে দেশের এক ওয়েবসাইটের খবর মোতাবেক, কাঁচিতে তেমন আস্থা রাখেন না দক্ষিণ গাজা স্ট্রিপের রাফাহ রিফিউজি ক্যাম্পের কেশশিল্পী রামাদান এদোয়ান। হেয়ার স্টাইলে চমক আনতে তাঁর প্রধান আয়ুধ আগুন।

রামাদানের বক্তব্য, চুল স্ট্রেট করার জন্যই নাকি তিনি আগুন প্রয়োগ করেন খদ্দেরের মাথায়। প্রথমে তিনি খদ্দেরের চুলে একরকমের দাহ্য পাউডার ও তরল ঢালেন। তার পরে বার্নার নিয়ে নেমে পড়েন কাজে। বার্নারের কাজ ফুরলে রামাদান কাঁচি হাতে নেন, তখনও খদ্দেরের চুলে আগুন জ্বলছে। সেই ধিকি ধিকি অগ্নিশিখাময় চুল তিনি কাটতে শুরু করেন কাঁচি দিয়ে।

এই আজুবা কেশকর্তন প্রণালীতে আকৃষ্ট হচ্ছেন অসংখ্য মানুষ। প্রায়শই রামাদানকে হিমশিম খেতে হয় ভিড় সামলাতে। তাঁর এই বিচিত্র কেশকর্তনের ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। সেই ভিডিও দেখে কি না জানা নেই, আমাদের দেশেও অনেক সেলুনে নরসুন্দররা মোমবাতি জ্বেলে চুল কাটছেন। বার্নারের শক-টা ভারতীয় প্রাণে সইবে না বলেই বোধ হয় নরম ও রোম্যান্টিক মোমবাতির ব্যবস্থা।-এবেলা



মন্তব্য চালু নেই