এবার সালমানের কৃষ্ণসার হত্যা রায় ঘোষণার অপেক্ষা

আজ বুধবার ঘোষনা করা হল একটি মামলার রায় । এখন প্রতীক্ষা দ্বিতীয়টির। কৃষ্ণসার মামলার। সালমানের জীবনের সঙ্গে জড়িয়ে থাকা আরেক বিতর্কিত অধ্যায়।

সময়টা ১৯৯৮। ‘হাম সাথ সাথ হ্যায়’ ছবির শ্যুটিং করতে, রাজস্থানের যোধপুরে গিয়েছিলেন সালমান খান, সাইফ আলি খান, তব্বু, সোনালী, নীলমরা। অভিযোগ, শ্যুটিং-এর ফাঁকে জঙ্গল-সাফারিতে গিয়ে কৃষ্ণসার হরিণ শিকার করেন সালমান। শিকারে তাঁকে সঙ্গ দেওয়ার অভিযোগ ওঠে বাকি চার তারকার বিরুদ্ধে৷

ওই বছরই ১৫ অক্টোবর, যোধপুরের বন বিভাগ, সালমান খানের বিরুদ্ধে দুটি কৃষ্ণসার হরিণ শিকার করার অভিযোগে মামলা দায়ের করে। এমনও অভিযোগ করা হয়, যে বন্দুকটি নিয়ে সালমান শিকারে গেছিলেন, সেটির লাইসেন্সের মেয়াদও শেষ হয়ে গিয়েছিল। এরপর সময় গড়ায়, বাড়ে বিতর্ক। সামনে আসে নিত্য নতুন সাক্ষ্য। সলমন খানকে পাঁচ বছরের কারাদণ্ড দেয় রাজস্থানের নিম্ন আদালত। যদিও, তার উপর স্থগিতাদেশ দেয় হাইকোর্ট। পরে সুপ্রিম কোর্টে আবেদন জানানো হলে, মামলাটিকে দ্বিতীয়বার শুনানির জন্য নিম্ন আদালতে ফেরত পাঠায় সর্বোচ্চ আদালত।

কিছুদিনের মধ্যেই এই মামলায় রায় ঘোষণা হওয়ার কথা। অভিযোগ সত্যি প্রমাণিত হলে, সকলেরই সর্বোচ্চ ছ’বছর পর্যন্ত জেল হতে পারে বলে মত আইনজীবীদের একাংশের।



মন্তব্য চালু নেই