এবার বিশ্বকাপ ক্রিকেট নিয়ে খালিদ সংগীত (ভিডিও)

ক্রিকেট মানেই উন্মাদনা। আর এ উন্মাদনা বহুগুণ বেড়ে যায় যখন তা হয় বিশ্বকাপ আসরে। উৎসব প্রিয় জাতি হিসেবে বাঙালীর উৎসাহ উদ্দীপনার কমতি নেই। তাইতো ১৪ ফেব্রুয়ারি থেকে অনুষ্ঠিতব্য বিশ্বকাপ ক্রিকেট উৎসব নিয়েও চলছে আমাদের নানা আয়োজন। হরেক রকম প্রস্তুতি নিয়ে উৎসব আয়োজনকে করে তোলা হচ্ছে আরো আকর্ষনীয়। এ ক্ষেত্রে ব্যতিক্রম নন বাংলাদেশের স্বনামধন্য গীতিকার মাহবুবুল এ খালিদ। এবারের বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ জোগাতে তিনি রচনা করেছেন একটি অনুপ্রেরণাদায়ক গান।

এবারে কোটি বাঙ্গালির মনের ইচ্ছার কথাকেই যেনো তিনি বলতে চেয়েছেন ‘এগিয়ে চল রয়াল বেঙ্গল’ শিরোনামের গানের মাধ্যমে। মাহবুবুল এ খালিদের রচনায় গানটিতে কণ্ঠ দিয়েছেন রন্টি দাশ এবং কিশোর দাশ। পাশাপাশি সুর ও সংগীত আয়োজন করেছেন কিশোর দাশ এবং রোমান।

এর আগেও খেলাধুলার অন্যতম বৃহৎ আয়োজন ফুটবল বিশ্বকাপ প্রতিযোগিতা নিয়ে গান লিখেছিলেন খ্যাতিমান গীতিকার মাহবুবুল এ খালিদ। ‘বিশ্বকাপে বিশ্ব মাতে’ শিরোনামের গানটি তখন ব্যাপক জনপ্রিয়তা পায়। পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান, সচেতনতামূলক বিষয় এবং দিবস নিয়ে গান রচনা করেছেন এ খ্যাতিমান গীতিকার।

মাহবুবুল এ খালিদ রচিত অন্যান্য গানগুলো তার ইউটিউব চ্যানেলে রয়েছে। সেখানেই পাওয়া যাবে সবগুলো গান (www.youtube.com/khalidsangeet)। এ ছাড়া খ্যাতিমান এ গীতিকারের রয়েছে একটি নিজস্ব ওয়েবসাইট। www.khalidsangeet.com নামের এই সাইটে পাওয়া যাবে গীতিকার সম্পর্কে বিস্তারিত তথ্য এবং তার রচিত সব গানের অডিও ও ভিডিও।

শুনুন : মাহবুবুল এ খালিদের লেখা ‘এগিয়ে চল, রয়াল বেঙ্গল’ গানটি :



মন্তব্য চালু নেই