এবার নিষেধাজ্ঞা ভঙ্গ করলো আ.লীগ

সিলেটে স্বেচ্ছাসেবক দল ও শিবিরের পর মেট্রো আইনে সভা-সমাবেশের উপর জারিকৃত নিষেধাজ্ঞা অমান্য করলো খোদ ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। নিষেধাজ্ঞা অমান্য করে দলের নেতাকর্মীরা বন্দরবাজার মধুবন মার্কেটের সামনে জমায়েত হয়। তবে নিষেধাজ্ঞা অমান্যের অভিযোগ অস্বীকার করেছেন মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার বেলা ১১টা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বন্দরবাজার মধুবন মার্কেটের সামনে এসে জড়ো হন। বেলা সাড়ে ১১টায় আসেন মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র বদর উদ্দিন আহমদ কামরান।

এসময় তার সঙ্গে ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, আওয়ামী লীগ নেতা বিজিত চৌধুরী, এমএ মতিন, জাবেদ সিরাজ প্রমুখ।

দুপুর ১২টায় সংক্ষিপ্ত সমাবেশে নেতাকর্মীদের উদ্দেশ্যে কামরান বলেন, ‘আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে আওয়ামী লীগ ‘গণতন্ত্রের বিজয় দিবস’র কর্মসূচি স্থগিত করেছে। তাই সবাই বাসায় চলে যান। প্রয়োজন হলে রাস্তায় নামার নির্দেশ দেয়া হবে।’

তবে নিষেধাজ্ঞা অমান্য করে জমায়েত হওয়ার বিষয়টি অস্বীকার করে বদর উদ্দিন আহমদ কামরান বাংলামেইলকে বলেন, ‘নেতাকর্মীরা কোর্ট পয়েন্টে এসে জড়ো হচ্ছেন শুনে আমি সেখানে যাই। আইনের প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আমি সবাইকে বাসায় ফিরে যাওয়ার অনুরোধ করলে তারা চলে যান।’

এদিকে সিলেট ২০ দলীয় জোটের সমাবেশ স্থলে পুলিশ তল্লাশি চালাচ্ছে। সোমবার সকাল থেকে মোটরসাইকেল ও অটোরিকশা সিএনজিতে তল্লাশি চালায় কোতোয়ালি থানার এক দল পুলিশ।

বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যস্ত নগরীর রং মহল টাওয়া প্রাঙ্গণে অবস্থান করে এ দৃশ্য দেখা গেছে। দুপুর সাড়ে ১২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত তল্লাশি চলছিল।

প্রসঙ্গত, আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় সোমবার সকাল ৬টা থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সিলেট মহানগরীতে সব ধরনের সভা-সমাবেশ ও গণজমায়েতের উপর নিষেধাজ্ঞা জারি করে মহানগর পুলিশ। মেট্রো আইনের ২৯, ৩০, ৩১ ও ৩২ ধারা বলে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞা উপেক্ষা করে সকালে স্বেচ্ছাসেবক দল বন্দরবাজারে ও শিবির কাজিটুলায় মিছিল করে।



মন্তব্য চালু নেই