এবার ঝাড়ু নিয়ে আনিসুল

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র প্রার্থী মাহী বদরুদোজ্জা চৌধুরীর পর এবার ঝাড়ু হাতে রাস্তায় নামলেন আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী আনিসুল হক।

রাজধানী ঢাকাকে পরিচ্ছন্ন ও বাসযোগ্য নগরী গড়তে শনিবার দুপুরে গুলশান শুটিং ক্লাবের সামনের রাস্তায় পরিচ্ছন্নকর্মীদের সঙ্গে পরিচ্ছন্নতার কাজে তিনি অংশ নেন।

এ সময় আনিসুল হক বলেন, ‘শুধু একজন মেয়রের পক্ষেই ঢাকা পরিচ্ছন্ন করা সম্ভব নয়। এর জন্য প্রয়োজন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা। সবাই মিলে চেষ্টা করলে ঢাকাকে পরিচ্ছন্ন নগরী করা সম্ভব। তাই আজ প্রতীকীভাবে বুঝানোর চেষ্টা করছি, শুধু পরিচ্ছন্নকর্মীরা নয়, আমাদের সবাইকে এ কাজে সহযোগিতা করতে হবে। এটা আমার একটা প্রতীকী পরিচ্ছন্নতা অভিযান।’

আনিসুল হক আরও বলেন, ‘দেশের সবাই মুক্তিযুদ্ধের পক্ষের লোক। একজন লোকও নেই যারা নিজেকে মুক্তিযুদ্ধের পক্ষের না বলে দাবি করতে পারবেন। যারা মুক্তিযুদ্ধের পক্ষের লোক নয়, তার ঠাঁই এদেশে নেই। আমি মনে করি আমরা যারা দেশে আছি সবাই মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি।’

সচেতন শিল্পী সমাজের ব্যানারে ‘ক্লিন ঢাকা’ কর্মসূচিতে আরও অংশ নেন বঙ্গবন্ধু সাংস্কৃতি জোটের সভাপতি এ্যাডভোকেট তারানা হালিম, সাবেক পররাষ্ট্র মন্ত্রী ডা. দীপু মনি, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দ্র মজুমদার, অভিনেতা এ টি এম শামসুজ্জামান, অভিনেতা ড. ইনামুল হক, এস কে ফিরোজ, শর্মিলী আহম্মেদ, বেলী আক্তার, তমালিকা কর্মকার, সহিদুজ্জামান সাচ্চু, আরিফ খান জয়, মুরাদ পারভেজ, শারমিন টোসি প্রমুখ।

এর আগে আনিসুল হক সকাল ৯টায় মিরপুর-১২ নম্বর সেকশনের মোল্লা মার্কেট এলাকায় গণসংযোগ করেন। সেখানে ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াছ উদ্দিন মোল্লাহসহ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা গোলাপের পাপড়ি ছিটিয়ে অভিনন্দন জানান।



মন্তব্য চালু নেই