উৎকন্ঠার মধ্যে দিয়ে লামায় এসএসসি এবং সমমানের পরীক্ষা সম্পন্ন

সারা দেশের ন্যায় বান্দরবানের সকল উপজেলায় উৎকন্ঠার মধ্যে দিয়ে এসএসসি, দাখিল এবং ভোকেশনাল পরীক্ষা সম্পন্ন হয়। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতির কারণে অভিভাবকদের মাঝে যথেষ্ট উৎকন্ঠার পরিলক্ষিত হয়। দিনের শেষে উপজেলার কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই সুষ্ঠ ভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে বলে জানায় বান্দরবানের জেলা প্রশাসক। নিরাপত্তার কথা চিন্তা করে পরীক্ষার্থীদের সাথে তাদের অভিভাবকদের পরীক্ষার হলে আসতে দেখা যায়।

পরীক্ষার হল গুলো ঘুরে, প্রত্যেকটি হলে প্রায় ৯৮ শতাংশ পরীক্ষার্থী উপস্থিতি লক্ষ্য করা যায়। দেশের প্রধান বিরোধী দল বিএনপি কর্তৃক লাগাতার অবরোধ ও হরতালের কারণে মাধ্যমিক বিদ্যালয়ে গত ২রা ফেব্রুয়ারী অনুষ্ঠিত বাংলা প্রথম পত্র আর মাদ্রাসায় কোরআন মাজীদ পরীক্ষা আজ অনুষ্ঠিত হয়। ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার কথা ভেবে সরকার প্রত্যেকটি হলে বাড়তি নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করে। পুলিশি পাহারার পাশাপাশি র‌্যাব, বর্ডার গার্ড ও সেনাবাহীনির টহল পরিলক্ষিত হয়।

পরীক্ষার হলে উপস্থিত অভিভাবকদের কথা বললে তারা জানায়, দেশের কল্যাণে যেহেতু রাজনীতি তাই দেশের আগামী প্রজন্মকে গড়তে বিরোধী দলকে পরীক্ষা চলাকালীন সময়ে আন্দোলন কর্মসূচী হতে সরে আসার জন্য অনুরোধ করেন। তবে অন্যান্য জেলা থেকে বান্দরবানের সকল উপজেলার রাজনৈতিক পরিবেশ অনেক সুন্দর বলে অভিভাবকরা দাবী করেন। কিছু কিছু অভিভাবক সরকারী দলকে নমনীয় হয়ে আলোচনার টেবিলে বসে সৃষ্ট সমস্যার সমাধান করারও আহবান করেন।

পরীক্ষার সুষ্ঠ পরিবেশ নিয়ে লামা থানার অফিসার ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম বলেন, সারা উপজেলায় কোথাও কোন অপ্রীতিকর খবর আমাদের কানে আসেনি। আইন শৃংঙ্খলা বাহীনি যথেষ্ট তৎপর রয়েছে বলে তিনি জানান। যে কোন নাশকতা মোকাবেলায় পুলিশ বাহীনি প্রস্তুত।



মন্তব্য চালু নেই