‘উত্তেজনায়’ ব্রেক ছাত্রলীগ নেতার বিসিএস

বিসিএস পরীক্ষায় অংশ নিতে দলীয় কর্মীদের নিয়ে কেন্দ্রে যাচ্ছিলেন রাজশাহী বিশ্ববিবিদ্যালয় (রাবি) ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাউসার আহমেদ কৌশিক। পথে অটোরিকশা থেকে পড়ে গিয়ে গুরুতর আহত হন এক ছাত্রলীগ কর্মী। এতেই উত্তেজিত হয়ে চালককে ধরে মারধর করেন তারা। পরে পুলিশের সঙ্গেও খারাপ আচরণের অভিযোগে কৌশিকসহ রাবি ছাত্রলীগের দুই নেতাকর্মীকে আটক করে পুলিশ।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে এ ঘটনা ঘটে। আটক অপর ছাত্রলীগ কর্মীর নাম তরিকুল ইসলাম। তাদের আটক করে মতিহার থানায় নিয়ে যাওয়া হয়েছে।

ছাত্রলীগ ও পুলিশ সূত্র জানায়, রাবি ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক কাওসার আহমেদ কৌশিক এবারের বিসিএস প্রিলিমিনারী পরীক্ষার্থী। তিনিসহ ছাত্রলীগের কয়েকজন কর্মী পরীক্ষার কেন্দ্রে যাওয়ার উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় থেকে অটোরিকশা ভাড়া করেন। অটোরিকশাটি বিশ্ববিদ্যালয় সংলগ্ন বিনোদপুর বাজারে এলে চালকের অসাবধানতায় রানা হামিদ নামের এক ছাত্রলীগ কর্মী পড়ে গিয়ে হাতে ও কপালে গুরুতর জখম হন। এসময় রানাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে চালক রাজি হন না। এতে ক্ষিপ্ত হয়ে চালককে পিটুনি দেন ছাত্রলীগ কর্মীরা।

পরে ঘটনাস্থলে পুলিশ এলে তাদের সঙ্গেও তর্কে লিপ্ত হন। এসময় ছাত্রলীগ নেতা কৌশিক ও কর্মী তরিকুল ইসলামকে আটক করে পুলিশ। আহত ছাত্রলীগ কর্মীকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হয়।

এ প্রসঙ্গে মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ  বলেন, ছাত্রলীগ নেতা কৌশিক ও তরিকুল বিনোদপুর গেটে অবস্থান করা পুলিশ সদস্যদের সঙ্গে খারাপ আচরণ করে। সেখান থেকে ওই দুজনকে আটক করে মতিহার থানায় আনা হয়।
থানায় তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলেও জানান ওসি রউফ। তাছাড়া আটক শিক্ষার্থীর পরীক্ষার বিষয়ে তিনি কিছু জানেন না বলে বলেন।

আহত ছাত্রলীগ কর্মী ও ব্যবস্থাপনা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রানা হামিদ  জানান, কৌশিক ভাই পরীক্ষার দেয়ার জন্য বের হয়েছিলেন। একটি অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য তিনি পরীক্ষা দিতে পারলেন না। ভাবতেই খারাপ লাগছে।



মন্তব্য চালু নেই