উখিয়ায় গাড়ি ভাংচুরের অভিযোগে বিএনপি-জামায়াতের ১৩ জনসহ অজ্ঞাত শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপি জামায়াত সহ ২০ দলীয় জোটের ডাকা টানা অবরোধ ও হরতালে গাড়ি ভাংচুর ও হামলার ঘটনায় উখিয়ার বিএনপি-জামায়াতের এজাহার নামীয় ১৩ জন সহ অজ্ঞাত শতাধিক নেতাকর্মীর বিরুদ্ধে থানায় মামলা রুজু হয়েছে।

এ ঘটনায় থানা পুলিশ হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ ক্লাসাপাড়া গ্রামের ঠান্ডা মিয়ার ছেলে জয়নাল (৩০) ও চৌধুরী পাড়া গ্রামের আব্দুস শুক্কুরের ছেলে ছৈয়দ নূর (৩২) ২ শিবিরকর্মীকে ঘটনাস্থল থেকে আটক করেছে।

এ ঘটনার পর থেকে এলাকার বিএনপি জামায়াতের নেতাকর্মীরা গা ঢাকা দেওয়া শুরু করেছে। গত শুক্রবার রাত ৯ টার দিকে হলদিয়াপালং ইউনিয়নের রুমখাঁ চৌধুরীপাড়া সংলগ্ন বটতলীস্থ জামায়াত-বিএনপি অধ্যুষিত এলাকায় ওই দিন কক্সবাজার জেলা ছাত্রলীগের সমাবেশ থেকে ফেরার পথে টেকনাফ উপজেলা ছাত্রলীগ নেতাদের বহনকারী ২ টি স্পেশাল বাসে হামলা ও ভাংচুর চালিয়ে প্রায় ২০ জন ছাত্রলীগ নেতাকর্মীকে গুরুতর আহত করে বিএনপি-জামায়াত শিবিরের অবরোধকারীরা।

এঘটনায় উখিয়া থানার এসআই সেলিম চৌধুরী বাদী হয়ে বিএনপি-জামায়াতের ১৩ জন নেতাকর্মীকে এজাহার নামীয় আসামী করে থানায় মামলা রুজু করেছেন। এতে জামায়াত-বিএনপির আরো শতাধিক নেতাকর্মীকে অজ্ঞাত আসামী হিসেবে ওই মামলায় দেখানো হয়েছে।

মামলার বাদী উপ-পরিদর্শক সেলিম চৌধুরী জানান, গত শুক্রবারের গাড়ি ভাংচুর ও হামলার ঘ্টনায় ১৯৭৪ সনের ১৫ (৩) ধারায় বিশেষ ক্ষমতা আইনে গ্রেপ্তার দেখিয়ে ২ শিবিরকর্মীকে জেল হাজতে পাঠানো হয়েছে। মামলা নং- ৩৮, তারিখ-৩১/০১/১৫ইং।

উখিয়া থানার ওসি জহিরুল ইসলাম খান হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে পুলিশের সাঁড়াশি অভিযান অব্যাহত রয়েছে। অন্যান্যদের গ্রেপ্তার করা হবে বলে তিনি জানান।



মন্তব্য চালু নেই