ইতিহাস গড়া হল না রনির

ওয়ালটন জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডের খেলায় একাই ২২৭ রান করেছিলেন রনি তালুকদার। লিগের দ্বিতীয় রাউন্ডে টানা দ্বিতীয় দ্বি-শতকের সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন তিনি। জোড়া দ্বি-শতক হাঁকাতে পারলে বাংলাদেশের ক্রিকেটে নতুন ইতিহাসই গড়ে ফেলতেন তিনি। যা ইতিপূর্বে বাংলাদেশের কোন ব্যাটসম্যান করতে পারিনি। কিন্তু, অল্পের জন্য সেই ইতিহাস থেকে বঞ্চিত হলেন দেশের তরুণ এ ব্যাটসম্যান।
রোববার ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ঢাকা মেট্টোর বিপক্ষে আব্দুল মুয়াজকে সঙ্গে নিয়ে ব্যাট করতে নেমে দু’জনে মিলে ওপেনিং জুটিতে করেছেন ৩১৪ রান। রনি তালুকদার ২২৪ বল মোকাবেলা করে ১৬৩ রানে জাতীয় দলের অভিজ্ঞ স্পিনার ইলিয়াস সানির বলে ক্যাচ আউট হন। তার ইনিংসটি সাজানো ছিল ১৮টি বাউন্ডারি ও দুটি ছক্কার মারে। রেকর্ড থেকে রনি বঞ্চিত হলেও তার সঙ্গী অপর ওপেনার আব্দুল মজিদ এগিয়ে যাচ্ছেন ডাবল সেঞ্চুরির দিকে।
২৬০ বল খেলে ১৭৩ রান নিয়ে এখনও অপরাজিত আছেন মজিদ। অবশ্য এদিন ওয়ান ডাউনে ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি প্রথম ম্যাচে সেঞ্চুরি হাঁকানো রকিবুল হাসান। মাত্র ৯ রান করে শহিদের বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। প্রথম ম্যাচে শতক হাঁকানো তৈবুর পারভেজ ১৪ রান নিয়ে ক্রিজে রয়েছেন।
দ্বিতীয় রাউন্ডের প্রথম দিনের খেলা শেষে ৯০ ওভারে এক উইকেটে ৩৬০ রান সংগ্রহ করেছে ঢাকা বিভাগ। এর আগে সকালে ঢাকা মেট্টো টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়।



মন্তব্য চালু নেই