আসছে বুড়ো টার্মিনেটর (ভিডিও)

জেমস ক্যামেরনের দুটি অসাধারণ ‘টার্মিনেটর’ ছবি এবং পরবর্তী দুটি ভাল সিকুয়াল এটা প্রমাণ করার জন্য যথেষ্ট যে শিরোনামের মতই ‘টার্মিনেটর’ সিরিজকে শেষ করে দেয়াটা তেমন একটা সহজ হবে না। সুতরাং,’থরঃ দ্য ডার্ক ওয়ার্ল্ড’ এর পরিচালক অ্যালেন টেলর এর ‘টার্মিনেটরঃ জেনেসিস’ হয় ভক্তরা সানন্দে গ্রহণ করবে – যারা কাহিনিতে নতুনত্ব খুজছেন অথবা মূল কাহিনির সাথে নতুন এই অন্তর্ভুক্তি একটি বিভ্রান্তি তৈরি করবে যেটা ছবিটির জন্য চরম দুর্যোগ বয়ে আনবে।

উল্লেখ্য, এই ছবিতে আর্নল্ড শোয়ার্জেনেগারকে একটি বয়স্ক টার্মিনেটর (টি- ৮০০) হিসেবে দেখা যাবে যে কিনা গোপনে খুব শুরুতে থেকেই এই ধ্বংসযজ্ঞে জড়িত ছিল।

‘কায়েল রীজ’ ভূমিকায় অভিনয় করা সহঅভিনেতা জে কোর্টনি একটি ইঙ্গিত করেছেন যে এই ছবিটি না পুরনো কোন ছবির সিকুয়াল না কোন পুনর্নির্মাণ। সম্ভবত এতে পুরো সময়টাই রিসেট হয়ে যাবে যা একটি ভিন্ন কাহিনির জন্ম দিবে। এদিকে মার্ক রেইলি এর মতে এই সিরিজের সবচেয়ে বড় এই টুইস্টটি হতে পারে কফিনে সর্বশেষ পেরেক ঠুকে দেয়ার মত।

‘মুভি প্রেস পডকাস্ট’ এর এক সংবাদ সম্মেলনে তিনি দাবি করেন এই ছবির পুরো কাহিনি সম্পর্কে তিনি অবগত এবং নতুন এই টুইস্টটি ভক্তদের মটেও খুশি করতে পারবে না।

রেইলি ‘টার্মিনেটরঃ জেনেসিস’ সম্পর্কে নির্দিষ্ট কিছু একটা জানেন বলে মনে হচ্ছে। এখানে তার মন্তব্য এর প্রথম অংশ:

“আমার একটি খুব, খুব ভাল উৎস রয়েছে যেখান থেকে আমি সবসময় খবর পাই এবং তা বরাবরই সত্য প্রমাণিত হয়। এবং আমি ‘টার্মিনেটরঃ জেনেসিস’ এর পুরো কাহিনিটি জানি কিন্তু আমি সেটা ফাঁস করে দিতে যাচ্ছি না এতে ছবিটি ধ্বংস হয়ে যেতে পারে। আসলে আমি নিজেও টার্মিনেটরের খুব ভাল ফ্যান এবং আমি চাই না এটা নিয়ে বিভ্রান্তি হোক।

কিন্তু বাস্তবতা হল এই ‘টার্মিনেটরঃ জেনেসিস’ নিজেই নিজেকে শেষ করে দিতে যাচ্ছে যদি আমার অনুমান সত্যি হয়। আমি বলব আমরা ঝামেলায় আছি, এই ছবিটি ‘টার্মিনেটর’ ভক্তদের হতাশ করবে। হতে পারে এটা টার্মিনেটর সিরিজের কফিনে শেষ পেরেক ঠুকে দেয়ার মত। যেভাবে তারা এই সিরিজে নতুনত্ব আনতে চেয়েছে আমি মনে করে সেটা কাগজে লিখার জন্যও বেমানান। আমি জানি ছবিটির শেষাংশ, আমি জানি কে আসলে এই ছবির খলনায়ক।”

আমরা জানি ছবিটিতে তরুণ ‘সারাহ কনার’ হিসাবে এমিলিয়া ক্লার্ক’(গেইম অব থ্রনস), এবং নতুন ‘জন কনার’ হিসাবে জেসন ক্লার্ক (ডন অব দ্য প্ল্যানেট অব দি এইপস) অভিনয় করেছেন। টার্মিনেটর সিরিজের গতানুগতিক হত্যাযজ্ঞের জন্য দায়ি থাকে কৃত্রিম কম্পিউটার সিস্টেম স্কাইনেট। কিন্তু রেইলি এর উল্লেখ্য খলনায়ক মন্তব্যে আসলে প্রতিদ্বন্দ্বী অন্য কিছুও হতে পারে (এমনকি … মানুষও)।

রেইলি এর উৎস শোয়ার্জেনেগার এর চরিত্রও নিশ্চিত করে:

“এবার, আর্নল্ড বুড়ো টার্মিনেটর হিসাবে থাকছেন। এই ছবিতে টাইম ট্র্যাভেলইং কে এমন ভাবে উপস্থাপন করা হয়েছে যে দর্শক একটা বিরাট বিভ্রান্তির মধ্যে পরে যাবে। এবং এটাই আমি শুনে আসছি। বুড়ো টার্মিনেটর এবং হাইব্রিড টার্মিনেটর (আমরা ‘টার্মিনেটরঃ স্যালভেশন’ এ এক ধরনের টার্মিনেটর দেখেছি যদিও এটা তা নয়) এদের মধ্যে একটি প্রচণ্ড লড়াই হতে দেখা যাবে।

আমার কথা হচ্ছে কেন তোমরা নিত্য নতুন ধরনের হাইব্রিড টার্মিনেটর নিয়ে আসছ, আমরা কি এই সিরিজের মৌলিকতায় ফিরে যেতে পারি না? আমি দেখতে ভালবাসতাম ওই ধরনের টার্মিনেটর যেটা কিনা ‘কনার ফ্যামিলি’ কে শেষ করে দেয়ার জন্য পাঠানো হয়েছিল এই সিরিজের প্রথম দুটি ছবিতে, টি-৮০০ মডেলটি।”

অবশ্য ‘টার্মিনেটরঃ জেনেসিস’ এর উপর ‘প্যারামাউন্ট’ এর যথেষ্ট বিশ্বাস আছে, তারা এর আরও দুটি সিকুয়াল বের করতে ইচ্ছুক, এমনকি একটি টিভি সিরিজও তারা এই ছবির পরে বের করতে চাচ্ছে। উল্লেক্ষ্য ‘টার্মিনেটরঃ জেনেসিস’ চলচ্চিত্রটি ১লা জুলাই, ২০১৫ তে মুক্তি পেতে যাচ্ছে।

আপাতত আমরা আপনাদের এতটুকুই জানাতে পারছি, ভবিষ্যতে আরও খবরের জন্য আমাদের সাথেই থকুন।

https://www.youtube.com/watch?feature=player_embedded&v=62E4FJTwSuc



মন্তব্য চালু নেই