আল্লাহ ও রাসূলের পথ অনুসরণেই চিরশান্তি : অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব বলেছেন, আল্লাহ ও তাঁর হাবীব (দঃ) এর সন্তুষ্টিজনক পথে ও মতে মানবজাতির জন্য ইহকালীন ও পরকালীন শান্তি নিশ্চিত।

যতদিন মানবজাতি বিশ^নবী (দঃ) এর দেখানো পথে চলবেনা ততদিন এ বিশ্ব স্থায়ী শান্তি প্রতিষ্ঠিত হবেনা। গ্রামে-গ্রামে, নগরে-নগরে, দেশে-দেশে, আজকের এ অশান্তির মূল কারণ হলো রাসূল (দঃ) এর আদর্শ, নীতি ও পথ নির্দেশনা হতে মানব বিশ্ব সরে যাওয়া। সুতরাং দীর্ঘ মেয়াদী শান্তি প্রতিষ্ঠা করতে হলে রাসূল (দঃ) এর নীতি অনুসরণ করতেই হবে। আর এ জন্য দরকার রাসূল (দঃ) এর একজন যোগ্য প্রতিনিধি। আজ এমন ক্রান্তিকালে আমরা পেয়েছি কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে মোস্তফা, খলীফায়ে রাসূল (দঃ) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম মাদ্দাজিল্লুহুল আলী ছাহেব। যিনি এলমে জাহের ও এলমে বাতেনের মাধ্যমে সত্যিকার অর্থে প্রিয়নবী (দঃ) এর প্রতিনিধিত্ব করে যাচ্ছেন। তাঁর ছায়াতলে আশ্রয় নিয়ে হাজার হাজার যুবক তাদের দুনিয়াবী জীবনকে শান্তির কাননে পরিণত করছে। সাথে সাথে পরকালীন মুক্তির জন্য নামাজ, রোজা, তাহাজ্জুদ, মোরকাবা, জিকরে মোস্তফা (দঃ) এর মাধ্যমে রূহানী সংগ্রাম করে যাচ্ছে। এর বাস্তবতা উপলব্ধি করে তিনি এ দেশের যুব সমাজকে মুনিরীয়া যুব তবলীগ কমিটির আশ্রয় গ্রহণ করার উদাত্ত আহবান জানান।

তিনি শুক্রবার বাদে জুমা হতে চট্টগ্রামের রাউজান গহিরা রাস্তিয়া খান চৌধুরী বাড়ীস্থ ময়দানে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৯নং গহিরা শাখার উদ্যোগে পবিত্র জশনে জুলুছে ঈদে মিলাদুন্নবী ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামা ও ফাতেহায়ে ইয়াজদাহুম উদযাপন উপলক্ষে আয়োজিত এশায়াত মাহফিলে উপস্থিত হাজার হাজার সুন্নি জনতার উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

গহিরা কামিল মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী’র সভাপতিত্বে অনুষ্ঠিত মাহফিলে বিশেষ অতিথি ছিলেন রাউজান পৌরসভার প্যানেল মেয়র মুহাম্মদ বশির উদ্দীন খান, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দিন, অধ্যাপক মুহাম্মদ অলি আহাদ, মাষ্টার মোহাম্মদ সোলায়মান।

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ ফোরকান প্রমুখ।
মাহফিলে প্রধান আলোচক ছিলেন সংগঠনের মহাসচিব অধ্যাপক মুহাম্মদ ফোরকান মিয়া। মাহফিলে এলাকার অনেক গন্যমান্য ব্যক্তিবর্গ ছাড়াও সর্বস্তরের হাজার হাজার ধর্মপ্রাণ সুন্নি জনতা উপস্থিত ছিলেন।

মাহফিলে এলাকার অনেক গণ্যমান্য ব্যক্তি, আলেম, শিক্ষাবিদ ছাড়াও সর্বস্তরের বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসলমান উপস্থিত ছিলেন।
মিলাদ-কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা কাগতিয়ার গাউছুল আজমের আশু রোগমুক্তি ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।



মন্তব্য চালু নেই