ইংলিশ প্রিমিয়ার লিগ ফুটবল

আর্সেনালে বিধ্বস্ত লিভারপুল

চ্যাম্পিয়ন বা রানার্স আপ হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। তবে লক্ষ্যটা ছিল মৌসুম শেষে অন্তত পয়েন্ট তালিকায় শেষ চারে নিজেদের ধরে রাখা। যাতে করে আগামী মৌসুমে খেলা যেত চ্যাম্পিয়ন্স লিগ ফুটবলে। তবে সেই আশাটা প্রায় চূর্ণই হয়ে গেল লিভারপুলের। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগে আর্সেনালের মাঠে বিধ্বস্ত হয়েছে তারা। গানারদের সঙ্গে ৪-১ গোলে হেরেছে অল রেডস শিবির।

তবে লাভটা ভালোমতো হয়েছে আর্সেনালেরই। ৩১ ম্যাচে ৬৩ পয়েন্ট নিয়ে তালিকায় একধাপ উপরে (দ্বিতীয়) উঠে এসেছে গানার শিবির। আর সমান ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে আগের অবস্থানেই রয়েছে লিভারপুল (পঞ্চম স্থান)।

ঘরের মাঠ এমিরাত স্টেডিয়ামে শুরু থেকেই বেশ অপ্রতিরোধ্য ছিল আর্সেনাল। যদিও প্রথম গোল পেতে একটু অপেক্ষা করতে হয়েছে স্বাগতিকদের। ৩৭ মিনিটে আর্সেনালকে প্রথম লিড এনে দেন বেলারিন। এরপর গানাররা যেন আরও বিধ্বংসিরুপে হাজির হয়। আট মিনিটের ব্যবধানে আরও দুটি গোল।

৪০ মিনিটে স্কোর ২-০ করেন আর্সেনালের জার্মান মিডফিল্ডার মেসুত ওজিল। ৪৫ মিনিটে ব্যবধান ৩-০ করেন চিলিয়ান ফরোয়ার্ড আলেক্সিস সানচেজ। দ্বিতীয়ার্ধে ঘুঁড়ে দাঁড়ানোর চেষ্টা করেছে লিভারপুল। তবে তাতে সফল হয়নি ব্রেন্ডন রজার্সের শিষ্যরা। ৭৬ মিনিটে পেনাল্টি থেকে একটি গোল পরিশোধ করেন লিভারপুলের হেন্ডারসন (৩-১)।

৮৪ মিনিটে দ্বিতীয়বারের মতো হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন লিভারপুলের এমরি ক্যান। ১০ জনের দলে পরিণত হওয়া লিভারপুল তখন আরও অসহায়। এই সুযোগটা নিয়েছেন অলিভার গিরাউড। ৯০ মিনিটে আর্সেনালের হয়ে চতুর্থ গোলটি করেন ফরাসী এই স্ট্রাইকার।



মন্তব্য চালু নেই