আরও সাফল্যের দ্বারপ্রান্তে ‘পিকে’

ভারতীয় সিনেমা ইন্ডাস্ট্রিতে সবচেয়ে ব্যবসা সফল সিনেমার রেকর্ড গড়েছে আমির খানের সাম্প্রতিক সিনেমা পিকে। শুধু ভারত নয়, পাশাপাশি মধ্যপ্রাচ্য, ইউরোপের বাজার জয় করে এবার পিকের যাত্রা শুরু হতে যাচ্ছে চীনে।

ভারতীয় সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, ‘দ্য চায়না ফিল্ম গ্রুপ’ ও ‘হুঅ্যাক্সসুয়া ফিল্ম গ্রুপ’ চীনে পিকে রিলিজ করাতে আগ্রহী। ফলে ২৭ শে জানুয়ারি চীনের রাজধানী বেইজিংয়ে এই বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হয়েছে দুই দেশের উচ্চপদস্থ সরকারি কর্মকর্তাদের মধ্যে। পিকে সিনেমার পরিচালক রাজকুমার হিরানি, প্রযোজক বিধু বিনোদ চোপড়া উপস্থিত ছিলেন চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে।

এ প্রসঙ্গে প্রযোজক বিধু বিনোদ চোপড়া বলেন, ‘চীনের ৩,৫০০ সিনেমা হলে পিকে রিলিজ হবে শুনে উত্তেজনা হচ্ছে। যেভাবে বিনোদনের মোরকে, আবেগমাখিত ভাবে সামাজিক বার্তা এই সিনেমায় আছে, তা শুধু চীন নয় সারা পৃথিবীর মানুষের ভালো লাগতে বাধ্য। এই সিনেমার মাধ্যমে চীনে যেভাবে ভারতীয় সিনেমার বাজার বাড়ছে তা নিশ্চয়ই উৎসাহজনক।’

পরিচালক রাজকুমার হিরানির বক্তব্য, ‘চীন যেভাবে এই চুক্তি স্বাক্ষর করল তাতে মনে হওয়া স্বাভাবিক চীনের পরিবেশকরা অধির আগ্রহে পিকের জন্য অপেক্ষা করছে। নিজের দেশের মতো ৩,৫০০ পর্দায় পিকে মুক্তি পাবে জেনে আমি খুব খুশি। পৃথিবীর অন্যান্য দেশের মতো পিকে চীনের দর্শক হৃদয় জয় করবে।’

সিনেমা বাজার বিশ্লেষকদের মতে, আন্তর্জাতিক বাজারে হলিউডি ফিল্ময়ের সঙ্গে টক্কর দিতে নেমে পিকে কোথায় গিয়ে পৌঁছায়, সেটাই এখন কৌতূহলের বিষয়।



মন্তব্য চালু নেই