আগামীকাল থেকে দুটি শিফটেই চলবে বেরোবির পরিবহন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে আগামীকাল থেকে দুটি শিফটের ৭টি ট্রিপেই চলবে শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তাদের পরিবহনকারি গাড়িগুলো।আজ এক মুঠোফোনে এ তথ্য জানিয়েছেন পরিবহন পুলের দায়িত্বে থাকা উপাচার্যের একান্ত ব্যক্তিগত সেক্রেটারী আলী হাসান।

এর আগে ২০ দলীয় ঐক্যজোটের ১৪ এপ্রিল অনির্দিষ্টকালের অবরোধ তুলে নিলে ২৩ এপ্রিল থেকে সীমিত আকারে সকালের শিফটে ৯ টা এবং বিকালের শিফটে সাড়ে ৩ টায় পরিবহন চলা শুরু করে।এতে অন্যান্য সময় পরিবহন না চলায় দুর্ভোগে পড়ে মেডিকেল মোড়, শাপলা থেকে আসা শিক্ষার্থীরা।তবে আগামীকাল থেকে দুটি শিফটের ৭টি ট্রিপেই পরিবহন চলাতে এ দুর্ভোগ থেকে মুক্তি পাচ্ছেন সকলেই।

দুটি শিফটের যে ৭টি ট্রিপে পরিবহন চলবে সেগুলো হচ্ছে-সকালের শিফটের পাঁচটি ট্রিপ-১ম ট্রিপ সকাল ৮:১০,২য় ট্রিপ সকাল ৯:১০,৩য় ট্রিপ ১১:১০,৪র্থ ট্রিপ দুপুর ১:৩০,৫ম ট্রিপ দুপুর ২:৩০ এবং বিকালের শিফটের ট্রিপ গুলো হচ্ছে-৬ষ্ঠ ট্রিপ ৩:৩০ এবং৭ম ট্রিপ ৫:১০ মিনিট। এ দুটি শিফটের সব ট্রিপের পরিবহন যাত্রার প্রারম্ভিক স্থান হবে বিশ্ববিদ্যালয় এবং যাত্রা শেষ হবে বিশ্ববিদ্যালয়ে এসে।

প্রতিমাসে পরিবহন বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে ৫০ টাকা,৩য়,৪র্থ শ্রেণির কর্মচারিদের কাছ থেকে ১০০ টাকা, কর্মকর্তা এবং শিক্ষকদের কাছ থেকে ১৫০ টাকা করে নেওয়া হয়।২০১৩ সালের ডিসেম্বর মাসের ২০ তারিখে উপাচার্য স্বাক্ষরিত পরিবহন নীতিমালার ১৮ নং দফা থেকে এ তথ্য জানা যায়।
তবে বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের চলাচলের জন্য চারটি বাস,কর্মকর্তাদের জন্যএকটি বাস এবং শিক্ষকদের চলাচলের জন্য দুইটি বাস থাকলেও কর্মচারিদের জন্য একুিট বাসও নেই।



মন্তব্য চালু নেই