বালিয়াকান্দিতে ব্যবসায়ীর কাছ থেকে জোড়পুর্বক ১লক্ষ টাকার চেক স্বাক্ষর

আওয়ামীলীগ থেকে ২জন সাময়িক বরখাস্ত

এক ব্যবসায়ী কাজ সেরে রাতে বাড়ী ফেরার পথে জোড়পুর্বক ধরে নিয়ে বাড়ীতে আটকে রেখে মারপিট করে ১লক্ষ টাকার চেকে স্বাক্ষর নিয়ে পরদিন ছেড়ে দেয় চিহিৃত দুবৃত্তরা। এঘটনায় রবিবার সকালে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের রামদিয়া বাজারে এক গ্রাম্য শালিসে একজনকে ৭বার কানধরে ওঠবোস করানো ও ওয়ার্ড আওয়ামীলীগের ২ নেতাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত দিয়েছে শালিসী বোর্ড।

জানাগেছে, গত ১২ মার্চ রাতে রামদিয়া বাজার থেকে ব্যবসায়িক কাজ শেষ করে গোবিন্দপুর গ্রামের বাড়ীতে ফিরছিল ব্যবসায়ি ফজল মোল্যা (৪৭)। তাকে গোবিন্দপুর গ্রামের সামসুল হকের ছেলে ইজাজ, ছত্তার মন্ডলের ছেলে আনোয়ার মন্ডল, সমির মন্ডলের ছেলে শামীম ও তেজারত মন্ডলের ছেলে সালাম মন্ডল তাকে জোড়পুর্বক ধরে নিয়ে রামদিয়া ফাঁকা মাঠের মধ্যে মারপিট করে। পরে ইজাজ মোল্যার বাড়ীতে নিয়ে আটকে রাখে। ফজলের ব্যবসায়িক পাটনার মসলেমের মাধ্যমে চেক সংগ্রহ করে ১লক্ষ টাকার অংক বসিয়ে চেকে স্বাক্ষর করে নিয়ে ১৩ মার্চ রাতে ছেড়ে দেয়। পরদিন বিষয়টি উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদের কাছে অভিযোগ দিলে তিনি চেকটি উদ্ধার করেন।

এনিয়ে রবিবার সকালে রামদিয়া বাজার ব্র্যাক অফিসের সামনে এক শালিসী বৈঠক অনুষ্ঠিত হয়। শালিসে উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আঃ হান্নান মাষ্টার, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, ইসলামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মিনু মেলেটারী, সাধারন সম্পাদক কাজী শাহিনুর হক পিন্স, সাংগঠনিক সম্পাদক আঃ রহিমসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে শালিস হয়। শালিসে রায়ে ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আনোয়ার মন্ডল ও সাধারন সম্পাদক শামীমকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত এবং সালাম ৭বার কান ধরে ওঠবোস করে রক্ষা পায়।
এব্যাপারে উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করেন।



মন্তব্য চালু নেই