অসুরীয় ব্যাটিংয়ে কেকেআরের জয়

দুই বারের আইপিএল চ্যাম্পিয়ন হলেও চ্যাম্পিয়নস লিগ টি-টোয়েন্টিতে একেবারে শিশু কলকাতা নাইট রাইডার্স! কারণ, বিশ ওভারি ক্রিকেটের মর্যাদাপূর্ণ আসরটিতে দুবার অংশ নিয়েও একেবারে রিক্ত হস্তে ফিরতে হয়েছে শাহরুখ খানের দলকে। গ্রুপ পর্ব থেকেই। সেই তুলনায় মহাশক্তিশালী চেন্নাই।

হায়দরাবাদে বুধবার কলকাতার ইনিংসের প্রথম পাঁচ ওভার শেষে এই বিষয়টি যেন আরো তীব্রভাবে মূর্ত হয়ে উঠছিল। কারণ মহেন্দ্র ধোনির চেন্নাই সুপার কিংসের ছুঁড়ে দেয়া ১৫৮ রানের লক্ষ্য তাড়ায় ৪.৪ ওভারে মাত্র ২১ রানেই টপ অর্ডার সব ব্যাটসম্যানকে হারায় কেকেআর।

কিন্তু তারপরেও ছয় বল বাকি থাকতে তিন উইকেটে জয় তুলে নেয়া দলের নাম কলকাতা নাইট রাইডার্স। কারণ অভাবিত, ব্যাকরণ-ভাঙা ও অসুরীয় ব্যাটিং করে চেন্নাইকে ছিন্নভিন্ন করে দিয়েছেন আন্দ্রে রাসেল। আর সাকিব আল হাসানের দলের গোটা ইনিংসের লাগাম টেনে ধরে রেখে ফিনিশিং টাস দিয়েছেন রায়ান টেন ডয়েসকেট নামক স্থিতথী এক ব্যাটসম্যান। যিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

মাত্র ২৫ বলে পাঁচ ছয় ও চার চারে ঝড়ো ৫৮ রান করে ম্যাচের সবচেয়ে চিত্তাকর্ষক চরিত্র যদি হন ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার আন্দ্রে রাসেল, তাহলে ম্যাচের কারিগর ও ভিত্তি বলতে হবে ডয়েসকেটকে। কেননা, মাত্র ৪১ বলে দুই ছয় ও তিন চারে ৫১ রান করে ম্যাচটিকে পরিণতির দিকে নিয়ে গেছেন ডাচ অলরাউন্ডার ডয়েটকেট।

চেন্নাইয়ের আশিষ নেহারা দুর্দান্ত বল করে চার ওভারে মাত্র ২১ রান দিয়ে চারটি উইকেট নিয়েছেন। যদিও ব্যর্থ হয়েছে তার দল। এরআগে টস হেরে ব্যাটিংয়ে নেমে পাঁচটি বিশোর্ধ ইনিংসে ভর করে নির্ধারিত ২০ ওভারে চার উইকেট হারিয়ে ১৫৭ রান তোলে চেন্নাই। সর্বোচ্চ ৩৫ রান এসেছে ধোনির ব্যাট থেকে। ২৮টি করে রান করেছেন সুরেশ রায়না ও ডোয়াইন ব্রাভো। কলকাতার পিযূষ চাওলা ২৬ রানের বিনিময়ে দুটি উইকেট শিকার করেন।



মন্তব্য চালু নেই