‘অশিক্ষিত’ বেলকে একহাত নিলেন নেইমার !

গত মৌসুমে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে টটেনহ্যাম হটস্পার্স থেকে রিয়াল মাদ্রিদে যোগ দেন গ্যারেথ বেল। সেবার ক্রিস্টিয়ানো রোনালদোর সঙ্গে পাল্লা দিয়ে গোল করেছিলেন তিনি। কার্লো আনচেলত্তির দলের কোপা দেল রে ও চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান ছিল বেলের।

কিন্তু চলতি মৌসুমে বেলের যে কী হলো? নিজেকে যেন হারিয়ে খুঁজছেন তিনি। এর জন্য সমালোচনার তিরে বিদ্ধ হচ্ছেন এই ওয়েলসম্যান। যা বেলকে বেশ বিষিয়ে তুলেছে। সমালোচনা সহ্য করতে না পারায় আগামী মৌসুমে নাকি রিয়াল ছাড়ার ইঙ্গিত দিয়েছেন বেল।

এদিকে বেলের ধৈর্য হারানোর বিষয়টি ভালোভাবে নিতে পারেননি নেইমার। এর জন্য বেলকে একহাত নিলেন ব্রাজিলের অধিনায়ক। জানালেন, টটেনহামের প্রাক্তন ফরোয়ার্ডকে সমালোচনা সহ্য করার শিক্ষাটা রপ্ত করতে হবে।

স্প্যানিশ মিডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে এ বিষয়ে নেইমার বলেন, ‘আপনি যখন একজন ফুটবলার হবেন, তখন আপনার সঙ্গে থাকবে প্রচন্ড চাপ ও সমালোচনা। বলতে গেলে এটা আমাদের জীবনেরই অংশ। তবে সমালোচনাকে ইতিবাচকভাবে নিতে হবে, এগিয়ে যেতে হবে সামনে। আমার মনে হয়, সমালোচনাকে ইতিবাচকভাবে নিতে ব্যর্থ বেল। এই শিক্ষাটা তাকে ভালোভাবে রপ্ত করতে হবে। তবে বেল যে একজন বড় মাপের ফুটবলার, তা নিয়ে সন্দেহ রাখার উপায় নেই কারোরই।’



মন্তব্য চালু নেই