অভিনব কান্নাঘর!

বিচিত্র আইডিয়ার ক্ষেত্রে জাপানিরা আসলে এগিয়ে। আর ব্যবসায়িক ধারণার দিক থেকে তারা বরাবরই ওস্তাদ। বিড়ালের ক্যাফে কিংবা গডজিলার হোটেল সব কিছুর ধারণা কিন্তু তাদের মাথা থেকেই বেরিয়েছে। এমন উদ্ভট আইডিয়ায় তাদের নতুন সংযোজন হোটেলের ‘কান্নাঘর’। এই ঘরে ইচ্ছে মতো শুধু কাঁদতেই থাকবে মানসিক পীড়া এবং সম্পর্ক ভেঙে পড়ার লোকজন। দেশটির শিনজুকু শহরের মিতসুই গার্ডেন ইয়েতসোয়া হোটেলে চালু করা হয়েছে এ অভিনব ঘর। নারীদের জন্যই বিশেষভাবে ঘরে ঢুকে ইচ্ছামতো কাঁদার এ সেবার সুযোগ রেখেছেন তারা।

প্রতিটি কান্নাঘরে রয়েছে বাক্সভর্তি বিলাসবহুল নরম টিস্যু। যা দিয়ে খুব সহজে আলতো করে অশ্রু মুছতে পারবেন দুঃখবিলাসীরা। এ ছাড়া কান্নাকাটি করার পর ফোলাফোলা চোখ সারিয়ে তুলতে সেখানে রাখা আছে বিশেষ ধরনের আই মাস্ক। সঙ্গে রয়েছে ফরেস্ট গাম্প এবং এ মোমেন্ট টু রিমেম্বারের মতো চোখে জল আনা চলচ্চিত্র। আর মুভি দেখতে না চাইলে মন খারাপ করে দেওয়া ট্র্যাজিক বইও পড়তে পারেন।

হোটেল কর্তৃপক্ষের দাবি, সেখানে অবস্থানকারীদের মানসিক যন্ত্রণা কমাতেই তাদের এ উদ্যোগ। তাছাড়া মানসিক সমস্যা কাটিয়ে উঠতেও মানুষকে সাহায্য করবে এসব ঘর। আগামী ৩১ আগস্ট থেকে আগতের জন্য খুলে দেওয়া হবে কান্নাঘর। স্পেশাল প্রোমশনাল প্যাকেজের অধীনে সেখানে থাকতে হলে প্রতি রাতে আপনার বিল হবে ১০ হাজার ইয়েন। তবে এ খবর জেনে পুরুষরা কাঁদতে উৎসাহিত না হওয়াই ভালো। কারণ ঘরগুলো শুধু নারীদের কাছেই ভাড়া দেবে হোটেল কর্তৃপক্ষ। অডিটি সেন্ট্রাল।



মন্তব্য চালু নেই