অভাবের যন্ত্রনায় নিজ সন্তানকে হত্যা!

সংসারে অভাব অনটনের কারণে খাবার যোগাতে না পেরে নিজের ৯ মাসের শিশু সন্তানকে হত্যা করেছে এক মা। পুলিশ ঘাতক মা ফাইমা খাতুনকে (২৫) গ্রেপ্তার করেছে।

রোববার রাতে বগুড়ার ধুনট উপজেলার মাদারভিটা গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, মাদারভিটা গ্রামে আনোয়ার হোসেন আড়াই বছর আগে নিমগাছি গ্রামের ফাইমাকে বিয়ে করে। তাদের সংসারে একটি কন্যা সন্তান জন্মগ্রহণ করার করে। আনোয়ার ঢাকায় রিকশা চালানোর জন্য চলে যায়। এরপর থেকে তিনি বাড়িতে আসেন না এবং স্ত্রী-সন্তানের খোঁজ-খবর নেন না। অভাব অনটনের মধ্যে মানুষের বাড়িতে কাজ করে সংসার চালাতে শুরু করে ফাইমা খাতুন। শিশু সন্তান নিয়ে মানুষের বাড়িতে কাজ করতে গিয়ে নানা সমস্যা দেখা দেয়ায় তিন মাস আগে নিমগাছি গ্রামে বাবার বাড়িতে চলে যায় ফাইমা। সেখানেও অভাব অনটন তার পিছু ছাড়েনি।

রোববার রাতে সন্তান সুলতানাকে নিয়ে ঘুমিয়ে পড়ে ফাইমা। সকালে বাড়ির লোকজন ঘরে সুলতানার মৃতদেহ দেখে পুলিশের খবর দেয়। পরে পুলিশ লাশ উদ্ধার করে এবং ফাইমাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারের পর ফাইমা পুলিশের কাছে নিজের সন্তানকে হত্যার কথা স্বীকার করেছে। মৃতদেহের নাক এবং দুই গালে জমখের চিহ্ণ রয়েছে।

ধুনট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) পঞ্চনন্দ সরকার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ফাইমা তার সন্তানকে হত্যার কথা স্বীকার করেছে। স্বামী খোঁজ-খবর না নেয়ায় এবং সংসারে অভাব অনটনের কারণে খাবার যোগাতে না পেরেই সন্তানকে হত্যা করেছে বলে পুলিশের কাছে স্বীকারোক্তিতে ফাইমা উল্লেখ করেছে। তারপরেও তার বক্তব্য যাচাই-বাছাই এবং হত্যাকাণ্ডের বিষয়ে তদন্ত করা হচ্ছে।



মন্তব্য চালু নেই