অবহেলার অভিযোগ, পিন্টুর চিকিৎসায় তদন্ত শুরু

বিডিআর হত্যা মামলায় যাবজ্জীবন কারাদ-প্রাপ্ত প্রয়াত বিএনপি নেতা, নাসির উদ্দিন আহমেদ পিন্টুর চিকিৎসায় রাজশাহী কেন্দ্রীয় কারা কর্তৃপক্ষের বিরুদ্ধে অবহেলার অভিযোগের তদন্ত শুরু হয়েছে।

মঙ্গলবার ওই কমিটি রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সংশ্লিষ্ট বিভিন্ন ব্যক্তির সঙ্গে কথা বলেছেন।

তারা রাজশাহী বিভাগের পিআইজি (প্রিজন) বজলুর রশিদ, রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান, জেলারসহ বেশ কয়েকজনকে পৃথকভাবে জিজ্ঞাসাবাদ করেছেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা বলেন, সকালে তদন্ত কমিটির প্রধান ঢাকা বিভাগের ডিআইজি (প্রিজন) গোলাম হায়দার, অপর দুই সদস্য কাশিমপুর হাই সিকিউরিটি কারাগারের সিনিয়র জেল সুপার মিজানুর রহমান এবং ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির চৌধুরী কারাগারের অফিসের এক কক্ষে বিভিন্ন কর্মকর্তা ও কারারক্ষীর সঙ্গে কথা বলেছেন।

রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শফিকুল ইসলাম খান বলেন, বিএনপি নেতা পিন্টুর পরিবারের তোলা অভিযোগ খতিয়ে দেখতেই রোববার রাতে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পিন্টুর চিকিৎসায় কারা কর্তৃপক্ষের উদ্যোগ ও আন্তরিকতা, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে তার চিকিৎসা ও পোস্ট মর্টেমসহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় তারা খতিয়ে দেখবেন। তদন্ত কমিটি আগামী ৭ মে প্রতিবেদন দাখিল করবে।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসিরউদ্দিন বলেন, তদন্ত কমিটি এখনো হাসপাতালের আসেনি।

উল্লেখ্য, হৃদরোগে আক্রান্ত হয়ে রোববার দুপুরে বিএনপি নেতা পিন্টু রাজশাহী কেন্দ্রীয় কারাগারে মারা যান। কারাগার থেকে তাকে হাসপাতালে নেয়ার পর চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরিবারের অভিযোগ, পিন্টুকে যথাযথ চিকিৎসা না দিয়ে হত্যা করা হয়েছে।



মন্তব্য চালু নেই