অবশেষে মৃত্যুর কাছে হার মানলেন চাটমোহর ইউএনও‘র অফিস সহকারী সামাদ

ঢাকা সিটি হাসপাতালে তিন দিন ধরে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে অবশেষে গতকাল রবিবার বেলা ১টায় মৃত্যুর কাছে হার মানলেন পাবনার চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ের অফিস সহকারী আব্দুস সামাদ (৫২) (ইন্না লিল্লাহি ….. রাজিউন)। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক মেয়েসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছে। মেয়ে পলি চাটমোহর ডিগ্রী কলেজে এইচএসসিতে প্রথম বর্ষে অধ্যানরত। স্বামীকে হারিয়ে বাকরুদ্ধ হয়ে পড়েছে স্ত্রী সাহিদা খাতুন। রবিবার রাত ১০টায় উপজেলা চত্বরে তার নামাজে যানাজা করা হয়।

জানা গেছে, প্রতিদিনের মত গত বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার অফিস সহকারী আব্দুস সামাদ সন্ধ্যার কিছু আগে অফিসের পাশে দো-তলায় বাথরুমে যায় অজু করতে। কিছুক্ষন পর বাথরুমেই সে হৃদরোগে আক্রান্ত হন। অন্যদিকে অফিস রুমে অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীকে না দেখতে পেয়ে নাইট গার্ড আব্দুল মান্নান অফিসের প্রতিটি কক্ষে তালা দিয়ে বাইরে চলে যান। বাথরুমের দরজা খুলতে না পেরে সামাদ তার মোবাইল ফোন থেকে কন্ঠ জড়ানো ভাষায় তার স্ত্রীকে বিষয়টি জানান কিন্তু জায়গার বর্ণনা দিতে পারেন না। কিছুক্ষন পর আব্দুস সামাদের স্ত্রী ভাতিজাকে উপজেলায় অফিসে তার খোঁজ করতে পাঠায়।

সেখানে ভাতিজা এসে কর্তব্যরত আনসার সদস্য বাবলু মিয়ার কাছে তার চাচার খোঁজ করে এবং মোবাইল ফোনে কল করতে থাকে। কল রিসিভ না করা দেখে নাইটগার্ডকে তারা খবর দেয়। কিছুক্ষন পরে নাইটগার্ড আব্দুল মান্নান এসে অফিসের তালা খুলে দেয় এবং সবাই মিলে খুঁজতে থাকে। বাথরুমের কাছে গিয়ে তার মোবাইলে ফোনে কল দিলে রিংটোন বেজে ওঠে। সবাই মিলে বাথরুমের দরজায় ধাক্কা দিলে দরজা ভিতর থেকে বন্ধ দেখে পরে সেটি ভেঙ্গে তাকে অচেতন অবস্থায় উদ্ধার করে চাটমোহর স্বাস্থ্য কমপে¬ক্সে নিয়ে আসে।

সেখানে তার অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সিটি হাসপাতালে ভর্তি করা হয়।

হাসপাতালে ডাঃ সার্জন ডাঃ আব্দুল্লাহ আলমগীরের তত্বাবধানে চিকিৎসাধীন অবস্থায় তিন দিন পর গতকাল রবিবার বেলা ১টায় আব্দুস সামাদ মৃত্যু কাছে হার মেনে চলে যান না ফেরার দেশে।

তার অকাল মৃত্যুতে বিদেহী আত্মার শান্তি কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেছেন চাটমোহর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম, উপজেলা সহকারী কর্মকর্তা (ভূমি) মোঃ মিজানুর রহমান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আবুল হালিম, চাটমোহর প্রেসক্লাবের সভাপতি রকিবুর রহমান টুকুন, দৈনিক আমাদের বড়াল সম্পাদক হেলালুর রহমান জুয়েল, চাটমোহর প্রেসক্লাবের সাধারন সম্পাদক সঞ্জিত সাহা কিংশুক, দৈনিক যায়যায়দিন চাটমোহর প্রতিনিধি এমএস আলম বাবলু, সাপ্তাহিক অনাবিল সংবাদ প্রকাশক সরকার রুহুল আমীন, সম্পাদক ইকবাল কবির রনজু, নির্বাহী সম্পাদক এম জাহাঙ্গীর আলম, দৈনিক সমকাল প্রতিনিধি শামীম হাসান মিলন, সাংবাদিক মাহতাব উদ্দিন, এবাদত হোসেন, বকুল রহমান, এম এ জিন্নাহ, পবিত্র তালুকদার প্রমুখ।



মন্তব্য চালু নেই