অবশেষে মাহির স্বপ্নপূরণ

নতুন প্রজন্মের জনপ্রিয় চিত্রনায়িকা মাহিয়া মাহি গত কয়েক বছর ধরে মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন পেলেও তার হাতে উঠেনি এ পুরস্কার। যতবারই মনোনয়ন পেয়েছেন ততবারই প্রত্যাশা ছিল পুরস্কার বুঝি তার হাতেই যাবে।

তাই মনে মনে কল্পনাও করেছেন পুরস্কার পেয়ে স্টেজে কী বলবেন। কিন্তু প্রতিবারই হতাশ হয়েছেন মাহি। তাই তিনি ধরেই নিয়েছিলেন এবারও পুরস্কার পাবেন না তিনি। কিন্তু মেঘ না চাইতে এবার বৃষ্টি আসার মতো হয়েছে হালের ক্রেজ মাহির।

মেরিল-প্রথম আলো পুরস্কার ২০১৪ এর সেরা অভিনেত্রেী হিসেবে মাহি পুরস্কার জিতেছেন। ৮ মে, সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জমকালো অনুষ্ঠানের মাধ্যমে এ পুরস্কার প্রদান করা হয়।

এ প্রসঙ্গে মাহিয়া মাহি বলেন, ‘প্রতিবার মনোনয়ন পেয়ে মনে মনে ভাবতাম নমিনেশন পেয়েছি ইনশাল্লাহ পুরস্কারও পাবো। এজন্য ভেবেও রেখেছিলাম পুরস্কার পেয়ে স্টেজে কি বলবো। কিন্তু না প্রতিবারই হতাশ হয়েছি। এবার কোন প্রত্যাশাই ছিলো না। কারণ এবারে অনেক বড় বড় অভিনত্রেীরা মনোনয়ন পেয়েছেন। তাই আমি মনোনয়ন পেয়েই খুশি ছিলাম। তবে পুরস্কার পাওয়ার অনুভূতিটা বোঝানোর মতো নয়।’

তিনি আরও বলেন, ‘আমি স্টেজে পারফর্ম শেষ করে ড্রেস চেঞ্জ করে চলে যাচ্ছিলাম। হঠাৎ ঘোষণা শুনলাম সেরা অভিনেত্রী হিসেবে নির্বাচিত হয়েছি। আমি তাড়াতাড়ি ড্রেস চেঞ্জ করে দৌড় দিয়ে স্টেজে উঠে যাই।’

চিত্রনায়িকা মাহিয়া মাহির চলচ্চিত্রে অভিষেক ২০১২ সালে জাজ মাল্টিমিডিয়ার ভালোবাসার রং সিনেমার মাধ্যমে। এর পর অন্যরকম ভালবাসা, পোড়ামন, ভালবাসা আজ কাল, তবুও ভালোবাসি, অগ্নি, দেশা- দ্য লিডার, দবির সাহেবের সংসার, অনেক সাধের ময়না, হানিমুন সিনেমায় কাজ করেন তিনি। এ ছাড়া যৌথ প্রযোজনার সিনেমা রোমিও বনাম জুলিয়েটেও অভিনয় করেছেন এ অভিনেত্রী। এখন তিনি ব্যস্ত আছেন যৌথ প্রযোজনার সিনেমা অগ্নি-টু সিনেমার শুটিং নিয়ে।



মন্তব্য চালু নেই