অবরুদ্ধ খালেদা-ফখরুলের ফোনালাপ

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া তৃতীয় দিনের মতো গুলশানে তার রাজনৈতিক কার্যালয়ে ‘অবরুদ্ধ’ রয়েছেন। আর দলটির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেপ্তার এড়াতে স্বেচ্ছায় অবরুদ্ধ হয়ে আছেন জাতীয় প্রেসক্লাবে।

এদিকে মঙ্গলবার সোয়া ১১টার দিকে বেগম জিয়াকে ফোন করেন ফখরুল। তবে তাদের মধ্যে কি কথা হয়েছে তা জানা যায়নি। অবশ্য ফখরুলের পাশে থাকা কয়েকজন নাম প্রকাশ না করা শর্তে জানিয়েছেন, বিএনপি চেয়ারপারসন ফোনে মির্জা ফখরুলকে দিক নির্দেশনা দিয়েছেন। সে অনুযায়ী তিনি দুপুরের দিকে প্রেসক্লাব থেকে বের হয়ে নিম্ন আদালতে যাবেন।

কারণ সব মামলায় মির্জা ফখরুল জামিনে থাকলেও বকশিবাজার ও গতকাল ১৪৪ ধারা ভেঙে মিছিল করায় শাহবাগ থানায় দায়ের করা অপর একটি মামলায় তার জামিন নেই। সে জন্যই এ দু’টি মামলায় জামিন নিতে তিনি পুরান ঢাকার নিম্ন আদালতে যাবেন।

সে জন্য বিএনপিপন্থি আইনজীবীদেরও নির্দেশনা দেয়া আছে। তারা ইতিমধ্যে ফখরুলের জামিনের জন্য কাগজপত্র তৈরি করছেন। সেখান থেকে গ্রিন সিগন্যাল পেলেই প্রেসক্লাব থেকে বের হবেন ফখরুল।

স্বেচ্ছায় অবরুদ্ধ বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর জাতীয় প্রেসক্লাবেই রাতযাপন করেছেন। তবে তিনি গ্রেপ্তার হওয়ার জন্য মানসিকভাবে প্রস্তুতি নিয়েছেন বলে জানিয়েছেন বিএনপিপন্থি এক সাংবাদিক নেতা।

নাম প্রকাশ না করার শর্তে ওই নেতা জানান, প্রেসক্লাবের দ্বিতীয় তলায় ভিআইপিদের বিশ্রামের জন্য নির্ধারিত রুমে তিনি রাতযাপন করেন। তার ও সঙ্গীদের খাবারের ব্যবস্থা করা হয়েছে প্রেসক্লাব কেন্টিন থেকে।

জানা গেছে, সকালে এসে পরিবারের লোকজন তার প্রয়োজনীয় ওষুধ দিয়ে গেছেন। তিনি বর্তমানে সুস্থই আছেন।



মন্তব্য চালু নেই