মেইন ম্যেনু

৭টি বাঘ নিয়ে তাদের সংসার! (ভিডিও)

ব্রাজিলের এই পরিবারের সদস্যদের সঙ্গে পোষা কুকুর বা বেড়ালের মতোই পায়ে পায়ে ঘুরে বেড়াচ্ছে আস্ত একটা বাঘ। পৃথিবীর সবচেয়ে ভয়ঙ্কর, মাংসাশী, হিংস্র প্রাণীদের অন্যতম রয়্যাল বেঙ্গল টাইগার। না, এই ভিডিও কোনও প্রযুক্তিগত চালাকি নেই। ‘হীরক রাজার দেশে’র ওই বাঘটির মতো ঘুমের ইনজেকশন দেওয়াও হয়নি এখানে। থাইল্যান্ডের ‘টাইগার টেম্পল’-এর থেকে আমদানিও করা হয়নি এটিকে। একটি পরিবারের সদস্যদের ভালবাসায় ওই পরিবারেরই সদস্য হয়ে উঠেছে বাঘটি।

ব্রাজিলের মারিঙ্গার বাসিন্দা অরি পয়সন ২০০৬ নাগাদ একটি সার্কাস থেকে অত্যন্ত রুগ্ন অবস্থায় দু’টি বাঘের বাচ্চাকে উদ্ধার করেন। তারপর থেকে পরম যত্নে তাদের সুস্থ করে তোলেন। সেই থেকে শুরু। এখন এই পরিবারের মোট ৭টি বাঘ রয়েছে। প্রত্যেকটিরই যথাযথ ভাবে দেখভাল করেন তিনি। তবে শুধু অরি একা নন, তাঁর তিন মেয়েও এ ব্যাপারে তাঁকে সাহায্য করেন। অরির ছোট মেয়ে তো নিয়মিত বাঘের পিঠে চড়ে স্নান করেন। অরির বড় মেয়ে দিউসানরিয়া বিবাহিতা। দিউসানরিয়ার বছর দেড়েকের মেয়েও বাঘের সঙ্গে খেলা করে। স্থানীয় প্রশাসনের সহযোগিতায় একটি ‘টাইগার পার্ক’ গড়ে তোলার উদ্যোগ নিয়েছেন অরি পয়সন।

বাঘের সঙ্গে মানুষের এই অদ্ভুত সুন্দর পারিবারিক বন্ধনের ভিডিও এখন রীতিমতো ভাইরাল হয়ে গিয়েছে নেট দুনিয়ায়। সূত্র: আনন্দবাজার।

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন






মন্তব্য চালু নেই