মেইন ম্যেনু

৫ দিনেই সর্বকালের রেকর্ড ভেঙে দিলো ‘বাহুবলী ২’

মুক্তির পর থেকেই একের পর এক রেকর্ড করে চলেছে এসএস রাজামউলের ঐতিহাসিক সিনেমা ‘বাহুবলী’। ২০১৫ সালে ‘বাহুবলী দ্য বিগিনিং’ মুক্তির পর সবাই প্রতীক্ষায় ছিলো ছবিটির দ্বিতীয় ও শেষ পার্ট ‘বাহুবলী দ্য কনক্লুশন’ দেখার জন্য। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে গেল ২৮ এপ্রিল বিশ্বব্যাপী মুক্তি পায় ছবিটি আর মুক্তির পর থেকেই একের পর এক ইতহাস সৃষ্টি করে চলেছে প্রভাস অভিনীত তোলপাড় করে দেয়া সিনেমাটি।

তামিল তেলেগু মালায়লাম ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে ‘বাহুবলী দ্য কনক্লুশন’। চারটি ভাষাতেই ছবিটি বক্স অফিসে তোলপাড় ফেলে দিয়েছে। শুধু ভারতীয় সিনেমা হলেই মুক্তির পাঁচ দিনে ছবিটি আয় করেছে সোয়া চারশো কোটি রূপি। যা ভারতীয় সর্বকালের যেকোনো সিনেমার জন্য রেকর্ড! আর বিশ্বব্যাপী ছবিটি এখন পর্যন্ত আয় করেছে প্রায় সোয়া ছয়শো কোটি রূপি।

মুক্তির প্রথম দিনেই বক্স অফিসে ভারতের ইতিহাসের সমস্ত রেকর্ড ভেঙে চুরমার করে দিয়ে অন্য ইঙ্গিত দেয় প্রভাসের বাহুবলী-২। ‘বাহুবলী’ টিমের দেয়া তথ্যমতে এবং বলিউড মুভিবাজার.কম-এর বক্স অফিস অনুযায়ি, দেশের অন্তত সাড়ে ছয় হাজার প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে প্রভাস অভিনীত ছবি ‘বাহুবলী ২’। মুক্তির দিক দিয়ে এতো বেশি সংখ্যক প্রেক্ষাগৃহ পাওয়াও যেকোনো সিনেমার ক্ষেত্রে রেকর্ড। এছাড়া বিশ্বজুড়ে সব মিলিয়ে মোট নয় হাজারেরও বেশি সিনেমায় ছবিটি মুক্তি পেয়েছে।

এছাড়াও আরো কয়েকটি ভিন্ন ভিন্ন রেকর্ডের জন্ম দিয়েছে ছবিটি। ভারতীয় কোনো ছবি হিসেবে মাত্র তিনদিনে ৫০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে বাহুবলি-২। এমনকি আগাম টিকিট বুকিংয়ের ক্ষেত্রেও রেকর্ড গড়েছে বাহুবলী, কেননা অগ্রীম টিকিট বিক্রি করেই ছবিটি উপার্জন করেছে ৩৬ কোটি রূপি! যা এরআগে আর কোনো সিনেমার ক্ষেত্রে হয়নি।






মন্তব্য চালু নেই