মেইন ম্যেনু

‘২০১৪ ছিল বার্সেলোনার জন্য দুঃস্বপ্নের বছর’

গত ১২ মাস বার্সেলোনা কঠিন সময় পার করেছে বলে স্বীকার করেছেন ক্লাবটির প্রেসিডেন্ট যোসেফ বারতোমে। তিনি জানিয়েছেন, ২০১৪ সালকে বাইবাই জানাতে তিনি পছন্দ করবেন। তবে আগামী ১২ মাস বার্সেলোনার জন্য সুখময় হবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

২০১৩ সালের গ্রীষ্মে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারকে কেনার সময় অর্থ লেনদেন নিয়ে আদালতের মামলায় প্রশ্নবিদ্ধ হন বার্সেলোনার প্রাক্তন প্রেসিডেন্ট সান্দ্রো রোসেল। সেই সূত্র ধরেই এ বছরের জানুয়ারিতে রোসেলের স্থলাভিষিক্ত হন বারতোমে।

তবে তিনি দায়িত্ব নেওয়ার পর থেকে সময়টা একেবারেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। ক্লাবটির তারকা ফুটবলার লিওনেল মেসির বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ গঠন করেছে স্প্যানিশ কর্তৃপক্ষ। কোনো ট্রফি ছাড়াই গত মৌসুম শেষ করেছে বার্সেলোনা।

২০১২/১৩ সেশনে কাতালানদের লা লিগার শিরোপা এনে দেওয়া কোচ টিটো ভিলানোভা ক্যান্সারের চিকিৎসার পর এ বছরই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। বছরের অনেকটা সময় ইনজুরির কারণে মাঠের বাইরে ছিলেন নেইমার। তার পারফরমেন্সও ঈর্ষণীয় কিছু নয়। সব মিলিয়েই একটি দুঃস্বপ্নের বছর পার করেছে বার্সেলোনা।

তবে এতকিছুর পরও হতাশা পেছনে ফেলে নতুন বছরে ভালো কিছু করার ব্যাপারে আশাবাদী বারতোমে। তিনি বলেন, ‘২০১৪ ছিল একটি দুঃস্বপ্নের বছর। তবে ২০১৫ চমৎকার একটি বছর হবে বলে আমরা বিশ্বাস করি। সেই উদ্যোম ও আত্মবিশ্বাস আমাদের আছে।’

তথ্যসূত্র : গোল ডটকম






মন্তব্য চালু নেই