মেইন ম্যেনু

দিলিপ বড়ুয়াকে বহিষ্কার করছে সাম্যবাদী দলের একাংশ

১৯ থেকে ২০ হচ্ছে বিএনপি জোট ।। বুধবার জোটের বৈঠক

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া নেতৃত্বাধীন জোটে যোগ দিচ্ছে সাম্যবাদী দল। মঙ্গলবার এ দলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাইদ আহমেদের নেতৃত্বে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন।
এ সময় বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও উপস্থিত ছিলেন।
সাম্যবাদী দলের অন্যদের মধ্যে পলিটব্যুরোর সদস্য কমরেড আরিফুল হক সুমন, হানিফুল কবির, মেজবাহ উদ্দিন মন্টু, কাজী মোস্তফা কামাল ছিলেন।
বৈঠক শেষে সাম্যবাদী দলকে জোটে নেয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্তের কথা সাংবাদিকদের জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
সাম্যবাদী দলের সাইদ আহমেদ বলেন, ‘বিএনপি নেতৃত্বাধীন জোটে যোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’
এদিকে, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক সাবেক মন্ত্রী দিলিপ বড়ুয়াকে দল থেকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।
উল্লেখ্য, ২০০১ সালের নির্বাচনের আগে বিএনপি, জামায়াতে ইসলামী, জাতীয় পার্টি এবং ইসলামী ঐক্যজোট মিলে চারদলীয় ঐক্যজোট গঠন করে। কিন্তু কিছুদিন পরই জাতীয় পার্টি এরশাদের নেতৃত্বে জোট থেকে বের হয়ে যায়। কিন্তু নাজিউর রহমান মঞ্জুর সমর্থক অংশ বাংলাদেশ জাতীয় পার্টি জোটে থেকে যায়। পরে সরকারবিরোধী আন্দোলনকে আরো বেগবান করতে ২০১২ সালের ১৮ এপ্রিল বিএনপি আরো রাজনৈতিক দল নিয়ে ১৮ দলীয় জোট গঠন করে।
এদিকে গত ৫ জানুয়ারির নির্বাচনের পর কাজী জাফরের নেতৃত্বাধীন জাতীয় পার্টি ১৮ দলীয় জোটে যোগ দেয়। এতে ১৮ দলীয় জোট পরিণত হয় ১৯ দলীয় জোটে। এবার সাম্যবাদী দল ওই জোটে যোগ দিলে তা হবে ২০ দলীয় জোট।

বুধবার জোটের বৈঠক ডেকেছেন খালেদা :
১৯ দলীয় জোটের শীর্ষ নেতাদের বৈঠক ডেকেছেন জোট নেত্রী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।
বুধবার রাত সাড়ে ৮টায় চেয়ারপারসনের ‍গুলশানের কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে বলে নিশ্চিত করেছেন চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার।
জানা গেছে, এ বৈঠকে দেশের রাজনৈতিক ও সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা করে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে।






মন্তব্য চালু নেই