মেইন ম্যেনু

হাসিনা চোর-ডাকাতের সর্দারনী : শামসুজ্জামান দুদু

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চোর-ডাকাতের সর্দারনী বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবে স্বাধীনতা ফোরমের এক অনুষ্ঠানে বক্তব্যকালে তিনি এ মন্তব্য করেন। ‘সবিধানের ষোড়শ সংশোধন: উপেক্ষিত জনমত’ প্রতিবাদী নাগরিক সমাবেশ শীর্ষক এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমতুল্লাহ।

দুদু বলেন, ‘শেখ মজিবুর রহমান চতুর্থ সংশোধনীর মাধ্যমে সংবিধানকে ধ্বংস করেছেন। আর জিয়াউর রহমান পঞ্চম সংশোধনীর মাধ্যমে গণমানুষের মৌলিক অধিকারভিত্তিক সংবিধান পুনঃপ্রতিষ্ঠা করেছেন। এখন তারা ষোড়শ সংশোধনীর মাধ্যমে ৭২ সংবিধানে ফিরে যাচ্ছে। আমি বলবো ৭২-এর সংবিধান নয়, দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য জিয়ার সৈনিকরা ৭১ সালে ফিরে যাবো।’

এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চোর-ডাকাতের সর্দারনী উল্লেখ করে বলেন, ‘বিএনপি হলো মুক্তিযোদ্ধাদের দল, অন্যদিকে আওয়ামী লীগ হচ্ছে চোর-ডাকাতের দল। আর প্রধানমন্ত্রী হচ্ছেন সেসব চোর-ডাকাতের সর্দারনী। এর প্রমাণ আপনারা পাবেন শেখ মুজিবের চতুর্থ সংশোধনীর সংসদে দেয়া বক্তব্যে। সে সময় তিনি নিজেই এ দলটিকে চোর-ডাকাতের দল বলেছেন।’ এসময় তিনি শেখ মজিবুর রহমানের সংসদে দেয়া বক্তব্য নকল করে শোনান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, দলের তথ্য সম্পাদক হাবিবুর রহমান হাবিব, মাওলানা শেখ মজিবুর রহমান, ব্যারিস্টার রোমেন ফারহানা, ব্যারিস্টার পারভেজ আহমেদ, মাওলানা শোয়াইব আহমেদ প্রমুখ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই