মেইন ম্যেনু

হতে বিজিবি ও আইন শৃংখলা বাহিনীর প্রতি আহ্বান

কক্সবাজারের উখিয়া উপজেলা পরিষদের মাসিক চোরাচালান ও আইনশৃঙ্খলা কমিটির সভায় বক্তারা বলেছেন, উখিয়ার সীমান্তের বিভিন্ন পয়েন্ট দিয়ে রোহিঙ্গা অনুপ্রবেশ মাদক ও চোরাচালান প্রতিরোধ করতে সীমান্তরক্ষী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের আরো সক্রিয় হওয়ার আহবান জানান। যেহেতু মিয়ানমার থেকে অবৈধ ভাবে বাংলাদেশে পাচারকারীদের মাধ্যমে মরণ নেশা ইয়াবাসহ বিদেশী মাদকদ্রব্য ঢুকছে তা প্রতিরোধ করার জন্য বিজিবি’র পাশাপাশি পুলিশ, আনসার, গ্রামপ্রতিরক্ষা বাহিনীসহ সীমান্তে বসবাসরত নাগরিকদের আন্তরিক ভাবে এগিয়ে আসতে হবে।

বক্তারা আরো বলেন, রোহিঙ্গা অনুপ্রবেশের ধারাবাহিকতা অব্যাহত থাকার ঘটনা নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, অনুপ্রবেশকারী কিছু কিছু রোহিঙ্গা নাগরিককে বিজিবি সদস্যরা আটক করে মিয়ানমারে ফেরত পাঠাতে সক্ষম হলেও সীমান্তের দালালের নিয়ন্ত্রণে আসা অধিকাংশ রোহিঙ্গা ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে। এভাবে রোহিঙ্গা বসতি ধীরে ধীরে বৃদ্ধি পেতে থাকলে উখিয়া উপজেলা তথা কক্সবাজার জেলার সামাজিক প্রেক্ষাপট বিঘিœত হওয়ার আশংকা রয়েছে। অতীতের তুলনায় আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় বক্তারা আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সাধুবাদ জানায়। গতকাল বুধবার সকাল ১০ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইউএনও হিলে¬াল বিশ্বাস।

বক্তব্য রাখেন, ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ছেনুয়ারা বেগম, উপজেলা আ’লীগের সেক্রেটারী ও রাজাপালং ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, রতপালং ইউপি চেয়ারম্যান নুরুল কবির চৌধুরী, হলদিয়াপালং ইউপি চেয়ারম্যান কামাল উদ্দিন মিন্টু, জালিয়াপালং ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসাইন চৌধুরী ও পালংখালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান ফজল কাদের ভুট্টো। সভায় বিভিন্ন সরকারি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।






মন্তব্য চালু নেই