মেইন ম্যেনু

স্বপ্নেও ভাবিনি আইপিএলের নিলামে আমাকে এতগুলো টাকা দিয়ে কিনবে

থঙ্গরাসু নটরাজন আর মুহম্মদ সিরাজ দুজনই একেবারে নিম্নবিত্ত পরিবার থেকে উঠে আসা বালক। কিন্তু আজ তাদের অনেক দাম। যা তারা কখনো কল্পনাই করেননি।

ভারতের তামিলনাডুর সালেম জেলা শহর থেকে ৪০ কিলোমিটার দূরের গ্রামের ছেলে নটরাজনের বাবা একটা কাপড় কারখানার দিনমজুর, আর মা কাজ করেন মুরগীর মাংসের দোকানে।

এদিকে মুহম্মদ সিরাজের বাবা তেলেঙ্গানার রাজধানী হায়দ্রাবাদে অটোরিকশা চালান। মা কিছুদিন আগেও কাজ করতেন অন্যের বাড়িতে। এখন আর করেন না।

অবাক করার বিষয় হচ্ছে, এই ছেলেরাই এবার ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) জায়গা পেয়েছেন। নটরাজনকে তিন কোটি টাকা দিয়ে কিনে নিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। আর সিরাজকে দুই কোটি ৬০ লাখ টাকা দিয়ে কিনেছে তার শহরেরই দল সানরাইজার্স হায়দ্রাবাদ।
দুজনের কেউ কল্পনাও করেননি কখনও যে তাদের খেলার দাম এত বেশী হবে! তারা নিজের খেলার টাকা দিয়ে বাবা-মাকে একটু ভাল রাখতে চান।

বিবিসিকে তাদের এই মনের কথা জানান। নটরাজন বলেন, আমি স্বপ্নেও এটা আশা করিনি যে এত দাম উঠবে। বাবা-মাও খুব খুশী, যদিও ওরা ক্রিকেট সম্বন্ধে কিছুই জানেন না। পরিবারের অনেক ধার দেনা রয়েছে, আইপিএলের টাকায় সেটা মেটাতে চান তিনি।
ছয় বছর আগে অলিতে-গলিতে ক্রিকেট খেলা দিয়ে শুরু করেছিলেন নটরাজন। একটা সময়ে তামিলনাডু ক্রিকেট অ্যাসোসিয়েশনের ঘরোয়া লীগে জায়গা পেয়েছিলেন তিনি।

মুহম্মদ সিরাজও চান আইপিএল থেকে যে টাকা পাবেন, তা দিয়ে তার বাবার দেনা মেটাতে। তিনি বলেন, স্বপ্নেও ভাবিনি আইপিএলের নিলামে আমাকে এতগুলো টাকা দিয়ে কিনবে।






মন্তব্য চালু নেই