মেইন ম্যেনু

সেদ্ধ ডিমে কামড় বসাতেই বেরিয়ে এলো ডায়মন্ড!

সত্যিই বিস্ময়ে হতভম্ব হয়ে পড়লেন স্যালি থম্পসন। যে শুনবেন তার একই অবস্থা হবে। সকালে নাস্তার সময় একটা সেদ্ধ ডিমে কামড় বসাতেই সেখান থেকে বেরিয়ে এলো হীরার একটা টুকরা!

এ বছরের মে মাসেই প্রেমিক স্টিভেন ওয়ারউইকের সঙ্গে স্যালির বিয়ের দিনক্ষণ ঠিক হয়ে আছে। এমনিতেই মনটা খুশি তার। এরই মধ্যে এমন এক চমক যে অপেক্ষা করছিল কে জানতো? সকালের নাস্তার জন্য ৬টি মুরগির ডিম সেদ্ধ করেছিলেন তিনি। একটিতে কামড় বসালেন। হঠাৎ টের পেলেন

মুখের মধ্যে শক্ত কিছু ঠিকছে। বের করেই দ্যুতি ছড়ানো পাথরটি দেখতে পেলেন। পরে জানতে পারলেন, এটা একটা ডায়মন্ড। মুগরির খামারিদের ধারণা, মুরগির পেট থেকেই ওটা বেরিয়েছে।

ইংল্যান্ডের উত্তর-পশ্চিমের কারলিসলে শহরে তার বাস। ডেইলি মিররকে জানান, বিয়ের আগে আমি আসলে কিছুটা ওজন কমানোর জন্য বিশেষ খাদ্যতালিকা মেনে চলছিলাম। কয়েকটি ডিম সেদ্ধ করে রাখি কয়েকদিন ধরে খাওয়ার জন্য। একটি ডিমের খোসা ছাড়িয়ে মুখে পুরতেই শক্ত কিছু পেলাম। এটাকে প্লেটে ফেললাম। দেখেই মনে হলো হীরার মতো কিছু। এটা ডিমের মধ্যে কোত্থেকে আসবে? ভেবে পাচ্ছিলাম না।

ডিমের মধ্যে এটা আসতে পারে সেই ধারণাই তো ছিল না। আর সেখানে আস্ত এক হীরা, এটা কি ভাবা যায়? উত্তেজনা নিয়ে বলেন স্যালি। এটা একটা অতিপ্রাকৃতিক ঘটনা ছাড়া আর কিছুই নয়। মুগরির পেটের মধ্যেই হয়তো হীরাটি কোনোভাবে ঢুকে গিয়েছিল। আর সেই সময়ই এই ডিমটি তৈরি হচ্ছিল। কে জানে কী ঘটেছিল? কোনোভাবেই বিস্ময় কাটে না স্যালির।-এমিরেটস






মন্তব্য চালু নেই