মেইন ম্যেনু

সাংবাদিক হত্যার প্রতিবাদে শাহজাদপুরে পালিত হচ্ছে হরতাল

সাংবাদিক আব্দুল হাকিম শিমুল হত্যার বিচার দাবিতে সিরাজগঞ্জের শাহজাদপুরে অর্ধদিবস হরতাল পালিত হচ্ছে।

হরতাল কারণে উপজেলা সদরের সকল দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, মিল কারখানা ও যান চলাচল বন্ধ রয়েছে। সরকারি অফিস, আদালত ও ব্যাংক বীমা খোলা থাকলেও জনসাধারণের উপস্থিতি কম রয়েছে। রিকশা, ভ্যান, ব্যাটারিচালিত অটোরিকশা ও মোটর সাইকেল চলাচল করতেও দেখা যাচ্ছে না। এখন পর্যন্ত স্বতঃস্ফুর্ত ও শান্তিপূর্ণভাবে চলছে হরতাল। হরতাল চলাকালে এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা কোথাও ঘটেনি।

এদিকে হরতাল চলাকালে শাহজাদপুর পৌর এলাকার বিভিন্ন মোড়ে মোড়ে রয়েছে পুলিশ মোতায়েন। অপরদিকে সবকিছু স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক।

শাহজাদপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মাহবুব ওয়াহিদ কাজল জানান, হরতাল শান্তিপূর্ণভাবে চলছে। কোথাও যেন কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে আমরা সদা সতর্ক অবস্থায় আছি।

উল্লেখ্য, শাহজাদপুর পৌর মেয়রের ব্যক্তিগত শর্টগানের গুলিতে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম শিমুল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার দুপুরে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা নেয়ার পথে বঙ্গবন্ধু সেতু পশ্চিম গোলচত্বর এলাকায় তার মৃতু হয়। এ ঘটনার প্রতিবাদে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সাংবাদিক ঐক্য পরিষদ শনিবার শাহজাদপুরে অর্ধদিবস হরতাল আহবান করে।






মন্তব্য চালু নেই