মেইন ম্যেনু

শ্রীলংকার বিপক্ষে ফিরলেন মোস্তাফিজ-রুবেল বাদ ইমরুল

শ্রীলঙ্কা সফরে টেস্ট দলে ফিরলেন দুই ফাস্ট বোলার কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান ও ভিন্ন অ্যাকশনের স্পিডস্টার রুবেল হোসেন। তবে শেষ দুটি টেস্ট ইনজুরির কারণে খেলতে না পারা ওপেনিং ব্যাটসম্যান ইমরুল কায়েস বাদ পড়েছেন। ইমরুলের ইনজুরির কারণে ভারতে পরে টেস্ট দলে যোগ দিয়েছিলেন মোসাদ্দেক হোসেন। টেস্ট অভিষেক হয়নি। তাকেও দলে রাখা হয়েছে। রুবেল ঢুকে পড়ায় বাদ পড়েছেন শফিউল ইসলাম।

মঙ্গলবার নির্বাচকরা মিরপুরে শ্রীলঙ্কা সফরের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছেন। এই সফরে দুটি টেস্টের সিরিজ আগে খেলবে বাংলাদেশ। মুশফিকুর রহীমের দল ৭ ও ১৫ মার্চ টেস্ট দুটি শুরু করবে।

প্রশ্ন হলো, টেস্ট দলে যার জায়গা পাকাই ছিল সেই ইমরুল কেন নেই? নির্বাচকরা জানাচ্ছেন, ইমরুলের ফিটনেস নিয়ে টিম ম্যানেজমেন্ট পুরোপুরি সন্তুষ্ট নয়। তবে শ্রীলঙ্কার টেস্ট সিরিজে খেলার আশা আছে ইমরুলের। ৪ মার্চ তার ফিটনেস টেস্ট হবে। সেটিতে উতরে যেতে পারলে দ্বিতীয় টেস্টের জন্য শ্রীলঙ্কা উড়ে যেতে পারেন এই ব্যাটসম্যান।

এই সফরে বাংলাদেশ ৫ পেসার নিয়ে যাচ্ছে। মোস্তাফিজ, রুবেল, তাসকিন, কামরুল ও শুভাশীষ। তিন স্পিনার আছেন দলে। সাকিব আল হাসানের সাথে তাইজুল ও মেহেদী।

শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ টেস্ট দল : মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, মুমিনুল হক, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, শুভাশীষ রায়, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, কামরুল ইসলাম রাব্বি, মোসাদ্দেক হোসেন।






মন্তব্য চালু নেই