মেইন ম্যেনু

শেখ হাসিনার বিরুদ্ধে ছাত্রলীগকর্মীর মামলা

এসএসসি ও এইচএসসি পাস না করেও কলেজে অধ্যয়নরত দেখিয়ে পদ লাভ করায় বরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতি জসিমউদ্দিনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার বিকেলে বরিশাল প্রথম যুগ্ম-জেলা জজ আদালতে মামলাটি দায়ের করেছেন বিএম কলেজ ছাত্রলীগ কর্মী আল ইমরান। আদালত মামলাটি আমলে নিয়েছেন।

মামলায় আরো আসামি করা হয়- আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতি শেখ হাসিনা, সাধারণ সস্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সভাপতি আবুল হাসানাত আবদুল্লাহ এমপি, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুচ এমপিসহ ২০ জনকে।

মামলাটি আমলে নিলেও আদালত থেকে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

মামলায় বাদী উল্লেখ করেছেন, ১ নম্বর বিবাদী জসিমউদ্দিন এসএসসি ও এইসএসসি পাস না করেও জালিয়াতির মাধ্যমে কলেজে ভর্তি হয়েছেন। কোনো বিধি না মেনে তাকে করা হয়েছে মহানগর ছাত্রলীগের সভাপতি। ছাত্র না হওয়ার কারণে ছাত্রলীগের গঠনতন্ত্র ৫(ক) মোতাবেক তিনি প্রাথমিক সদস্য হওয়ারও যোগ্য নন।

বিষয়টি জানাজানি হওয়ার পর জসিমউদ্দিন তার ভর্তি বাতিলের আবেদন করেছেন। সনদ জাল করায় তিনি দণ্ডনীয় অপরাধ করেছেন। বিষয়টি জাতীয় দৈনিকে প্রকাশিত হলেও কোনো প্রতিবাদ করেননি বিবাদী। এছাড়াও ১ থেকে ৪ নম্বর আসামি (জেলা ও মহানগর ছাত্রলীগ সভাপতি ও সম্পদাক) ফৌজদারী মামলার আসামি হওয়ায় তারাও এই পদে থাকার অযোগ্য বলে উল্লেখ করা হয়েছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই