মেইন ম্যেনু

শুক্রবার শহীদ মিনারে নেওয়া হবে পিয়াস করিমের মরদেহ

অধ্যাপক পিয়াস করিমের মরদেহ শুক্রবার সকাল ১০টায় কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হবে|

মঙ্গলবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নাগরিক সমাজের পক্ষে এ ঘোষণা দিয়েছেন সাংবাদিক মাহফুজউল্লাহ।

তিনি জানান, যদি কোনো বাধা আসে, তাহলে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আগে এ রকম কোনো ঘটনা ঘটেনি- দাবি করে তিনি বলেন, ‘আমরা কখনো শুনিনি, কেন্দ্রীয় শহীদ মিনারে কাউকে শ্রদ্ধা নিবেদনের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের লিখিত অনুমতি লাগবে। পিয়াস করিমের ক্ষেত্রে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিত হয়ে এটা করা হচ্ছে। এ ছাড়া পিয়াস করিমের স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আমেনা মহসিন ও বোন অ্যাডভোকেট তৌফিক করিম বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষ বরাবর আজ মঙ্গলবার লিখিত আবেদন করেছেন।’

তিনি জানান,  শুক্রবার সকাল ১০টা থেকে জুমার নামাজের আগ পর্যন্ত কেন্দ্রীয় শহীদ মিনারে পিয়াস করিমের মহদেহ শ্রদ্ধা নিবেদন করা হবে। পিয়াস করিমের বোন যুক্তরাষ্ট্র থাকেন, তার আসতে সময় লাগবে। এ কারণেই শুক্রবার দিন নির্ধারণ করা হয়েছে। দাফনের বিষয়টি পরিবারের পক্ষ থেকে জানানো হবে।

সংবাদ সম্মেলনে পিয়াস করিমের পরিবারের কোনো সদস্য নেই কেন, এ প্রশ্নের উত্তরে মাহফুজউল্লাহ বলেন, ‘এটি জরুরি বিষয় নয়। আমরা নাগরিকদের পক্ষ থেকে সম্মান প্রদর্শন করতে চাচ্ছি। তাই সবাইকে এই বার্তা পৌঁছে দিতেই আপনাদের ডাকা।’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক আসিফ নজরুল, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরউল্লাহ চৌধুরী ও কলামিস্ট ফরহাদ মজহার।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই