মেইন ম্যেনু

শহীদদের সাকিবের স্যালুট

আগের দিনই ডাম্বুলায় দারুণ একটি জয় পেয়েছিল বাংলাদেশ দল। সিরিজের প্রথম ওয়ানডেতে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৯০ রানের বিশাল ব্যবধানে হারিয়েছেন সাকিব-তামিমরা। স্বাধীনতা দিবসের আগে এমন একটি জয় বাংলাদেশের জন্য বড় একটি পাওয়া।

আর এই স্বাধীনতার জন্য যাঁরা জীবন দিয়েছেন, তাঁদের শ্রদ্ধা জানাতে ভোলেননি বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি ছবি পোস্ট ৩০ লাখ শহীদকে শ্রদ্ধাভরে স্মরণ করেছেন তিনি। দিয়েছেন তাঁদের স্যালুট।

সেই পোস্টে সাকিব লিখেছেন, ‘যে জার্সি আমরা পরি, যে পতাকা আমরা বয়ে বেড়াই, যে দেশের জন্য আমরা খেলি, তার কিছুই হতো না, যদি না ৩০ লাখ শহীদ ৪৬ বছর আগে জীবন না বিলিয়ে দিত। গভীর শ্রদ্ধায় স্মরণ করি আজ তাঁদের, যাঁদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি স্বাধীন একটি দেশ। সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা।’

গতকাল শনিবার শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে সাকিব ব্যাট ও বল হাতে বেশ উজ্জ্বলতা ছড়িয়েছেন। তাঁর অন্যতম সাফল্যে দল পেয়েছে এই বিশাল জয়। তিনি ব্যাট হাতে ৭১ বলে ৭২ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন। বল হাতে কম যাননি, এক উইকেট পেয়েছেন ঠিক, বেশ নিয়ন্ত্রিত বোলিং করেছেন। আট ওভারে ৩৩ রান দিয়েছেন তিনি।






মন্তব্য চালু নেই