মেইন ম্যেনু

যৌন হয়রানি: জবি’র সেই শিক্ষক বরখাস্ত

এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক সম্রাট আব্দুল হালিম পরমানিককে বরখাস্ত করা হয়েছে।

ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ ওঠার পর শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে কথা বলেন এবং জরুরি ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় সোমবার তাকে সাময়িক বরখাস্ত করে বলে নিশ্চিত করেছেন শিক্ষামন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আফরাজুর রহমান।

তিনি ঢাকাটাইমসকে বলেন, ‘শিক্ষামন্ত্রীর নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ বিষয়ে দ্রুত তদন্তপূর্বক চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।’

ওই শিক্ষকদের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন বিভাগেরই এক ছাত্রী। এ বিষয়ে গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কাছে লিখিত অভিযোগ দেন ওই ছাত্রী।

ওই ছাত্রী অভিযোগ করেন, ‘গত ১৫ ফেব্রুয়ারি বুধবার সন্ধ্যায় স্যার আমাকে ফোনে ক্লাসের জন্য ডেকে নিয়ে যান। যাওয়ার পর স্যার আমাকে ক্লাসরুমে বসতে বলেন। এক পর্যায়ে স্যার আমাকে শারীরিকভাবে নিগৃহের চেষ্টা চালান। অনেক কষ্টে আমি স্যারের হাত থেকে ছাড়া পেয়ে চলে আসি।’






মন্তব্য চালু নেই