মেইন ম্যেনু

যে সব কারণে আলোচনায় ‘হিরো-দ্য সুপারস্টার’

বরাবরের মত এবারও ঈদে মুক্তি পাচ্ছে শাকিব খানের বিগ বাজেটের সিনেমা। আর শাকিবের সঙ্গী অপু বিশ্বাস। সঙ্গে আছেন ববিও। সিনেমার নাম ‘হিরো-দ্য সুপারস্টার’।

রোমান্টিক-অ্যাকশন ঘরানার এ সিনেমার চিত্রনাট্য এবং সংলাপ লিখেছেন কাশেম আলী দুলাল। পরিচালনা করেছেন বদিউল আলম খোকন।

সিনেমা নির্মাণের ঘোষণা আসার পর থেকেই আলোচনায় ছিল ‘হিরো -দ্য সুপারস্টার’। এই সিনেমার মাধ্যমেই চলচ্চিত্র প্রযোজক হিসেবে যাত্রা শুরু করেছেন ঢালিউডের ‘কিং খান’ এবং তার নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান এস.কে.ফিল্মস।

শুরুতেই শাকিব জানান, অপু এবং ববি দুজনেই সিনেমার তার নায়িকা হিসেবে থাকছেন। পরে জানা গেল চিত্রনাট্যে পরিবর্তন এনে অপু, ববি দুজনের বিপরীতে আলাদাভাবে অভিনয়ের সিদ্ধান্ত নিয়েছেন শাকিব। মানেটা সহজ সিনেমায় থাকছেন দুজন শাকিব খান।

দ্বন্দ্বটা এখানেই শেষ হতে পারত। কিন্তু ববির বিরুদ্ধে ‘অশালীনতা’র অভিযোগ এনে বসলেন অপু। ববির সাফ জবাব, “অপুর বলাতে আমার কিছু আসে যায় না।”

এই অবস্থায় দুই নায়িকাকে নিয়ে আলাদাভাবে শুটিং শেষ করার সিদ্ধান্ত নেন শাকিব।

সিনেমাতে ঠিক কত টাকা লগ্নি করেছেন এ বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ শাকিব। তবে জানালেন, ‘হিরো-দ্য সুপারস্টার’ সিনেমার বাজেট ছাড়িয়ে গেছে তার আগের সব সিনেমার রেকর্ড।

সিনেমার যাতে ব্যবসাসফল হয় সে প্রস্তুতিও নিতে শুরু করেছেন নতুন এই প্রযোজক। ইতোমধ্যে ১২০টি হল বরাদ্দ হয়ে গেছে, যা ঈদের অন্য সিনেমাগুলোর তুলনায় বেশি। ঈদের পরের সপ্তাহ থেকে হলের সংখ্যা আরও বাড়বে বলেই ধারণা করছেন শাকিব।

সিনেমাটি আন্তর্জাতিক মান বজায় রেখে নির্মিত হয়েছে বলে দাবি করছেন তিনি। দেশে সফলতা পেলে বিদেশেও সিনেমাটি মুক্তির পরিকল্পনা করা হচ্ছে।

এ প্রসঙ্গে শাকিব বলেন, “অনেক সময় পেরিয়ে গেছে, আমাদের কাউকে বাংলা সিনেমা নিয়ে বিশ্ব বাজারে লড়তে হবে। রাতারাতি সাফল্য আমি আশা করি না। প্রথমে সাফল্য না পেলে আমি হতাশ হব না। চেষ্টা চালিয়ে যাব।”

ভারতীয় বাংলা সিনেমার উদাহরণ টেনে শাকিব বলেন, “কলকাতার সিনেমাগুলো অস্ট্রেলিয়া, কানাডা এবং আমেরিকাতে দেখানো হয়, সেখানে বাংলাদেশিদের সংখ্যাই বেশি। তাদের দেশের সিনেমা বাদ দিয়ে অন্য একটি দেশের সিনেমা দেখছে। এবার তাদের কাছে দেশি সিনেমা পৌঁছে দেব।”

বাংলা সিনেমার আরেক নায়ক ও প্রযোজক অনন্ত জলিলকে শাকিব কখনও ‘প্রতিদ্বন্দ্বী’ মনে করেন না বলেই জানালেন। অনন্ত প্রযোজিত, পরিচালিত ও অভিনীত ‘মোস্ট ওয়েলকাম টু’ -ও মুক্তি পাচ্ছে ঈদের দিন।

“অনন্ত জলিলের সিনেমা কতটা ব্যবসা করবে তা নিয়ে আমি মোটেও মাথা ঘামাচ্ছি না। আমি আমার সিনেমাটি নিয়ে জানি। ঢাকার বাইরের দর্শকরা আমার সিনেমাটিই লুফে নেবেন। তবে অনন্ত জলিলের সঙ্গে আমার কোনো দ্বন্দ্ব নেই।”

‘হিরো- দ্য সুপারস্টার’ সিনেমাটি অপুর কাছে সিনেমায় ফেরার মিশন। ফিটনেস ফেরাতে মরিয়া অপু বিরতি নিয়ে অনেকটা হারাতেই বসেছেন ঢালিউডের এক নম্বর নায়িকার আসন।






মন্তব্য চালু নেই