মেইন ম্যেনু

যে কারণে নেইমার রোনালদোকে ছাড়িয়ে যাবে

নেইমার সম্পর্কে নতুন করে বলার কিছু নেই। গোল করা যেন এখন তার নেশা। গতকয়েক ম্যাচ ধরেই নেইমারের গোলেই বার্সা মেতে উঠছেন গোল উৎসবে। বিভিন্ন কিংবদন্তী বিভিন্নভাবে নেইমারকে নিয়ে বিবৃতি দিয়ে আসছেন। তবে এবার প্রাক্তন বার্সেলোনার স্ট্রাইকার ব্রাজিলিয়ান রোনালদো মনে করেন নেইমার তাকেও ছাড়িয়ে যাবে।

২০০২ সালের বিশ্বকাপ জয়ী ব্রাজিলের এই কিংবদন্তী শুধু ব্রাজিলের হয়েই নয় ক্লাবের হয়েও সাফাল্যের ঢেউয়ে ভাসছেন। এছাড়া দুই দুইবারের বিশ্বসেরা খেলোয়াড় হিসেবেও নির্বাচিত হয়েছিলেন তিনি। এতো সাফল্যের পরেও নেইমারকে কিনা তিনি এগিয়ে রাখছেন।তবে নেইমারের সাফল্যের ঢেউ কি আরও বৃহৎ হবে! এই প্রসঙ্গে কিংবদন্তী রোনালদো বলেন, ‘আমি আশা করি নেইমার আমার সব সাফল্যকে ছাড়িয়ে যাবে। তার ভবিষ্যৎ অনেক উজ্জ্বল। বর্তমানে দেশ এবং বার্সার হয়ে দুর্দান্ত খেলছে। তার পারফর্মেন্স ব্রাজিলিয়ানদের পরিতৃপ্ত করছে। কারণ, সে এখন ব্রাজিলিয়ানদের আইডল।’

নেইমার লা লিগায় ২৯টি, চ্যাম্পিয়নস লিগে ১০টি, কোপা দেল রে-তে সাতটি এবং সুপারকোপা দে এসপানাতে একটি গোল করেন। প্রাক্তন এই সান্তোস তারকা ২০১৪-১৫ মৌসুমে সব ধরণের প্রতিযোগিতায় ইতিমধ্যেই ৩২টি গোল করেছেন। এদিকে রোনালদো মাত্র একবারের জন্য বার্সেলোনার জার্সি গায়ে চড়িয়ে ছিলেন ১৯৯৬-৯৭ মৌসুমে। ওই মৌসুমে তিনি সুপারকোপা দে এসপানা এবং কোপা দেল রে কাতালানের হয়ে জিতে ছিলেন।

জাতীয় দলের হয়ে রোনালদোর সাফল্য ছুঁতে নেইমারের আর মাত্র ১৯টি গোল প্রয়োজন। ১৯ গোল হয়ে গেলেই ছাড়িয়ে যাবেন রোনালদোকে। তিনি ইতিমধ্যেই হলুদ জার্সি গায়ে ৪৩টি গোল করেছেন। আর এদিকে পেলে করেছেন ৭৭ গোল। বয়সের তুলনায় নেইমার দুর্দান্ত খেলছেন। ধারণা করা হচ্ছে ব্রাজিলের সব রেকর্ড তার হাতের মুঠোয় থাকবে।






মন্তব্য চালু নেই