মেইন ম্যেনু

যে কথা নষ্ট করে দিতে পারে আপনার প্রথম সাক্ষাৎ

পারিবারিক, বন্ধু-বান্ধবী কিংবা অনলাইনে পরিচয়ের পর বিলাস-বহুল রেস্তরায় ঠিক করলেন প্রথম সাক্ষাতের স্থান। সাজ-গোছও করে গেলেন ঠিক মতো। কিন্তু প্রথম সাক্ষাতে কিছু কিছু কথায় নষ্ট হয়ে যেতে পারে আপনার দ্বিতীয়বার দেখা করার স্বপ্ন। পাঠকদের জানিয়ে দেয়া হচ্ছে প্রথম সাক্ষাতে যেসব বিষয় কথা না বলা ভালো।

পশু-পাখির নামে ডাকলে
ফোনে হয়তো আপনাদের অনেক কথা হয়েছে তাই বলে যার সঙ্গে দেখা করতে যাচ্ছেন তাকে প্রথম দেখায় প্রিয় কোনো পশু-পাখির নামে ডাকতে যাবেন না। পশু-পাখির নামে ডাকার কারণে মানুষটি আপনার সম্পর্কে খারাপ ধারণা পোষণ করতে পারে। আপনার রুচি নিয়েও মনে নানা প্রশ্ন জাগতে পারে।

অতিরিক্ত ধর্মীয় কথাবার্তা
ধর্ম কর্ম করেন না এবং সৃষ্টিকর্তাকে বিশ্বাস করেন না এমন মানুষ যেমন অপছন্দের তালিকায় থাকে, ঠিক তেমনি প্রথম দেখায় ধর্ম নিয়ে বিশদ আলোচনা মানুষ পছন্দ করেন না। প্রথম দেখায় প্রয়োজনীয় কথার বাইরে কথা না বলাই ভালো।

যৌনতা বিষয়ক কথাবার্তা
প্রথম সাক্ষাতে যৌনতা বিষয়ক কোনো কথা বলতে যাবেন না। যৌনতা বিষয়ক কথা বলতে বা শুনতে সবাই পছন্দ করেন না। যদি বলতেই হয় তাহলে বুঝে-শুনে পরে এ বিষয়ে আলাপচারিতা করতে পারেন।

বই বিদ্দেশী কথা
অনেকেই আছেন যারা পাঠ্য বইয়ের বাইরে আর কোনো বই পড়েন না। এবং বই পড়া বা পড়াশোনার বিষয়ে তেমন একটা আগ্রহ নেই। আপনি নিজে বই না পড়লেও বই পড়া যে আপনার পছন্দ নয় তা প্রথম সাক্ষাতে বলার দরকার নেই। যতটা সম্ভব এ বিষয়ে আলোচনা না করাই ভালো।

সাবেক নিয়ে মাতামাতি
আপনার সাবেক প্রেমিক-প্রেমিকা যত খারাপ থাক আর ভালো থাক সে বিষয় আলোচনা না করে এড়িয়ে যাওয়া মঙ্গল। প্রথম সাক্ষাতে সাবেকের প্রসংশা করলে মানুষটি ভাবতে পারে আপনি এখনো সাবেক থেকে বেরিয়ে আসতে পারেন নি। এখনো আপনি তাকে ভালোবাসেন। আর দুর্নাম করলে ভাবতে পারে মানুষে র বদনাম করাটাই আপনার কাজ।






মন্তব্য চালু নেই