মেইন ম্যেনু

যা আছে নোকিয়ার নতুন পাঁচ ফোনে

স্পেনের বার্সেলোনায় মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে ফিনিশ কোম্পানি এইচএমডি গ্লোবাল নোকিয়ার ৩৩১০ মডেলের সেই পুরনো ফিচার ফোনসহ আরো চারটি স্মার্টফোন বাজারে এনেছে। রোববার বার্সেলোনায় সংবাদ সম্মেলনে বিস্তারিত তুলে ধরেছেন নোকিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা ড. রাজিব সুরি। এক নজরে দেখে নেয়া যাক নোকিয়ার এই পাঁচ ফোনে যা থাকছে…

নোকিয়া ৩৩১০
ব্যাপক আলোচিত ও এক সময়ের সর্বাধিক বিক্রিত এই ফোনের মূল্য বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪ হাজার ১৪১ টাক। ফিচার ফোনটিতে রয়েছে ২ মেগাপিক্সেল ক্যামেরা এবং মাইক্রো এসডি কার্ড স্লট। একবার চার্জ দিলে পাওয়া যাবে ২২ ঘণ্টার টকটাইম। আছে জনপ্রিয় স্নেক গেমও। হলুদ, গ্রে, নীল এবং লাল রঙে পাওয়া যাবে নোকিয়া ৩৩১০ ফোনটি। এপ্রিল দিকে বিশ্ব বাজারে পাওয়া যাবে এই ফোন।

নোকিয়া ৬
নোকিয়ার নতুন এই স্মার্টফোনের মূল্য প্রায় ১৯ হাজার ৩৫৩ টাকা। গত জানুয়ারিতে চীনের বাজারে পাওয়া যাচ্ছে এই ফোন। আগামী এপ্রিল থেকে পাওয়া যাবে ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং এশিয়ার বিভিন্ন দেশে। সেই তালিকায় রয়েছে বাংলাদেশও। এই অত্যাধুনিক স্মার্টফোনে আছে ৩ জিবি র্যাম এবং ৩২ জিবি ইন্টারনাল স্টোরেজ। মাইক্রো এসডি কার্ডের সাহায্যে ১২৮ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ বাড়ানো যাবে।

অ্যান্ড্রয়েড নোগাট ওএস’র এ ফোনে রয়েছে কোয়ালকম (Qualcomm) ৪৩০০ প্রসেসর। ৫.৫ ইঞ্চি এইচডি ডিসপ্লের পাশাপাশি রয়েছে ১৬ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা। ডুয়াল সিমের এই ফোনটিতে রয়েছে ফোরজি কানেক্টিভিটিও।

নোকিয়া ৬ (আর্ট ব্ল্যাক বিশেষ সংস্করণ)
নোকিয়া ৬ এর সব ফিচারই পাওয়া যাবে এই ফোনে। তবে স্টোরেজের ক্ষেত্রে আরও উন্নত। এই বিশেষ সংস্করণের ফোনে রয়েছে ফোর জিবি র্যাম এবং ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ।

নোকিয়া ৫
৫.২ ইঞ্চি ডিসপ্লের এই স্মার্টফোনে রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর। এই ফোনে রয়েছে দুই জিবি র্যাম এবং ১৬ জিবির ইন্টারনাল স্টোরেজ। অ্যান্ড্রয়েড ৭.১ নোগাট ওএস রয়েছে নোকিয়া ৫-এ। এতে আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা এবং ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। টেম্পারেড ব্লু, কপার, ব্ল্যাক এবং সিলভার রঙে পাওয়া যাবে নোকিয়া ৫। বাংলাদেশি মুদ্রায় ফোনটির মূল্য প্রায় ১৫ হাজার ৯৭২ টাকা।

নোকিয়া ৩
বাজেট স্মার্টফোনের খোঁজে আপনি থাকলে এটিই হলো পারফেক্ট অপশন। পকেট ফ্রেন্ডলি এই স্মার্টফোনটির সব ফিচার্স হুবহু নোকিয়া ৫-এর মতোই। শুধু ডিসপ্লে ৫ ইঞ্চির এবং ব্যাক ও ফ্রন্ট দুটি ক্যামেরাই ৮ মেগাপিক্সেলের।






মন্তব্য চালু নেই