মেইন ম্যেনু

ম্যাগির মডেল হওয়ায় মামলা হচ্ছে মাধুরীর বিরুদ্ধে !

ম্যাগি নুডুলসের বিজ্ঞাপনে মডেল হয়ে এবার বিপাকে পড়েছেন বলিউডের যাদুকরি হাসির আধিকারিনী মাধুরী দীক্ষিত! বিজ্ঞাপনটিতে ভুল তথ্য দেয়ায় তার বিরুদ্ধে নোটিশ পাঠানো হয়েছে। ভারতের উত্তর প্রদেশের খাদ্য দফতর তাকে এ নোটিশ দেন। এ নিয়ে বেশ ঝামেলা রায়েছেন ৪৮বছর বয়সি এই তারকা।

নোটিসে প্রশ্ন করা হয়েছে, কিসের ভিত্তিতে ম্যাগির বিজ্ঞাপন করলেন তিনি? ১৫দিনের মধ্যে মাধুরীকে জবাব দিতে বলা হয়েছে। জবাব না দিলে তার বিরুদ্ধে মামলাও করা হতে পারে।

সম্প্রতি উত্তর প্রদেশের খাদ্যের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত দফতর ‘ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’ বা ‘এফডিএ’-এর রিপোর্ট সামনে আসার পরই ম্যাগি নিয়ে বিতর্ক তৈরি হয়। এফডিএ-র দাবি, গত বছর মার্চে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট নুডলসের নমুনা পরীক্ষা করে তারা। পরীক্ষার রিপোর্টে দেখা যায়, ওই সময়ে তৈরি ম্যাগির প্যাকেটে মিলেছে মাত্রাতিরিক্ত সীসা এবং মোনোসোডিয়াম গ্লুটামেট বা এমএসজি।

এই রিপোর্ট পাওয়ার পরই ২০১৪-র মার্চে তৈরি ম্যাগি ইনস্ট্যান্ট নুডলসের প্যাকেটের একটি ব্যাচ বাজার থেকে তুলে নেওয়ার নির্দেশ দেয় উত্তর প্রদেশের ‘ফুড সেফটি অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন’।

ম্যাগি প্রস্তুতকারী সংস্থা নেসলে জানায়, তারা একটি নিরপেক্ষ ল্যাবে ম্যাগির নমুনা পাঠিয়েছে পরীক্ষার জন্য। আলাদা করে ম্যাগিতে মোনোসোডিয়াম গ্লুটামেট মেশানো হয়নি বলে দাবি করে তারা।

আর ম্যাগি ঘিরে এই প্রশ্নের মধ্যেই এবার বিজ্ঞাপনের জন্য মাধুরীকে নোটিস দেয়া হলো।



(পরের সংবাদ) »



মন্তব্য চালু নেই