মেইন ম্যেনু

মুসলিম যুবকের বিয়ের নিমন্ত্রণপত্রে হিন্দু দেবতার ছবি! (ভিডিও)

বিভাজনের নানা ঘটনা সাম্প্রতিক সময়ে যেন ধর্মের বোধ ও সংজ্ঞাটিকেই গুলিয়ে দিচ্ছে। তবে এরই মধ্যে কিছু কিছু ব্যতিক্রমী ছবি যেন সমস্ত হতাশার মধ্যেও আশার আলো জাগিয়ে তোলে। ফের একবার সামনে এল সেরকমই সাম্প্রদায়িক সম্প্রীতির অসাধারণ একটি ছবি। সৌজন্যে ভারতের মধ্যপ্রদেশের ঝাবুয়া জেলার বাসিন্দা সালিম।

সামনেই বিয়ে। বন্ধুদের তো নিমন্ত্রণ করতে হবে। আর তাই নিজের হিন্দু বন্ধুদের নিমন্ত্রণ করতে গিয়ে অদ্ভুত এক পন্থা অবলম্বন করলেন সালিম। প্রত্যেক হিন্দু বন্ধুকে নিমন্ত্রণ করতে বিয়ের কার্ডে ব্যবহার করলেন হিন্দু দেবতা গণেশের ছবি। গোটা ব্যাপারটিতে স্বভাবতই আপ্লুত সালিমের বন্ধুরাও।

গোটা ভারতে সাম্প্রদায়িক হিংসা ধীরে ধীরে বাড়ছে। সেখানে এই ধরনের পদক্ষেপ যথেষ্ট প্রশংসনীয়। কিন্তু এক্ষেত্রে লাগাতার হুমকি দেওয়া হচ্ছে সালিমের ভাই আরিফকে। তবে তাতে দমে যায়নি সালিমের পরিবার।

এদিকে সালিমের বন্ধু চন্দ্রভান সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন, ‘এই ধরনের পদক্ষেপের ফলে দুই সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতির পরিবেশ তৈরি হবে। এই সময় গোটা দেশে ধর্মের নামে বিভাজনের রাজনীতি হচ্ছে। কিন্তু সালিম ও তাঁর পরিবারের এই পদক্ষেপ ফের একবার ভারতের অখণ্ডতা এবং ধর্ম নিরপেক্ষতার প্রমাণ তুলে ধরল। ’

ভিডিওটি দেখতে এখানে ক্লিক করুন






মন্তব্য চালু নেই