মেইন ম্যেনু

মাহমুদুর রহমানকে হত্যার চেষ্টা করা হচ্ছে : খন্দকার মাহবুব

আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানকে সরকার সুপরিকল্পিত ভাবে হত্যার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন সুপ্রিম কোর্ট বারের সভাপতি অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘মাহমুদুর রহমানের বর্তমান অবস্থা’ শীর্ষক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, ‘মাহমুদুর রহমান আমাদের অমূল্য সম্পদ। শুধুমাত্র সত্য কথা বলা ও লেখার কারণে বর্তমান সরকার মাহমুদুর রহমানকে সহ্য করতে না পেরে নির্মমভাবে তার ওপর অত্যাচার চালাচ্ছে। কারাগারে দীর্ঘদিন অসুস্থ থাকার পরেও তাকে সুচিকিৎসা না দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে এ সরকার।’

বর্তমান সরকার সংবাদপত্রের স্বাধীনতা খর্ব করছে। একইসঙ্গে এ সরকার গণতন্ত্রে বিশ্বাসী নয় বলেও তিনি মন্তব্য করেন।

এ সময় তিনি মানবাধিকার সংগঠন ও সাংবাদিকদেরকে মাহমুদুর রহমানের পাশে দাড়ানোর আহ্বান জানান।

মাহমুদুর রহমানের বিরুদ্ধে এ পর্যন্ত ৬৭টি মামলা দায়ের করা হয়েছে উল্লেখ করে সংবাদ সম্মেলনে মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম লিখিত বক্তব্যে বলেন, ‘মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা সব মামলার সারাংশ সাংবাদিকদের সামনে তুলে ধরেন।’

মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়েরকৃত ৬৭টি মামলাই মিথ্যা ও ভিত্তিহীন বলে অভিযোগ করেছেন অ্যাডভোকেট তাজুল ইসলাম।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএফইউজের সাবেক সভাপতি রুহুল আমিন গাজি, মাহমুদুর রহমানের আইনজীবী অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, প্রেসক্লাবের সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, কবি আব্দুল হাই সিকদার প্রমুখ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই