মেইন ম্যেনু

মাগুরায় রিড প্রকল্পের পঠন উৎসব উৎযাপিত

মাগুরা প্রতিনিধি : প্রাথমিক শিক্ষা স্তরের প্রারম্ভিক পর্যায়ে (প্রথম থেকে তৃতীয় শ্রেণি) পড়ার দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ইউএসএইড এর আর্থিক ও সেভ দ্য চিলড্রেন এর কারিগরি সহযোগিতায় জাগরণী চক্র ফাউন্ডেশন মাগুরা সদর উপজেলায় ৬০ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১ম-৩য় শ্রেণির ছাত্র-ছাত্রীদের পঠন দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে এবং শিশুদের পাঠ্য বই পড়ার প্রতি আরও বেশী উৎসায়িত করার জন্য বিদ্যালয়ে এ পর্যন্ত পঠিত অংশ থেকে ৯ টি খেলা তৈরি করে পড়া মেলা প্রতিযোগিতা সোমবার বিকালে মাগুরা পিটিআই স্কুল মাঠে অনুষ্ঠিত হয়।

মাগুরা সদর উপজেলার ৬০ টি বিদ্যালয়ের ১ম থেকে ৩য় শ্রেণির প্রতি শ্রেণি থেকে ১ জন করে বিজয়ীদের নিয়ে মোট প্রতি বিদ্যালয় থেকে ৩ জন ছাত্র-ছাত্রী উপজেলা পর্যায়ে পড়ামেলায় অংশগ্রহন করে। উপজেলার ৬০ টি বিদ্যালয় থেকে মোট ১৮০ জন প্রতিযোগি উপজেলা পর্যায়ে পড়া মেলা প্রতিযোগিতায় অংশগ্রহন করে। উক্ত পড়া মেলায় প্রধান অতিথি হিসাবে মাগুরা অতিরিক্ত জেলা প্রশাসক মো: আজমুল হক উপস্থিত থেকে বিজয়ীদের মধ্যে পুরুস্কার বিতরন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মাগুরা পিটিআই এর সুপারিনটেনডেন্ট বাদল চন্দ্র বিশ্বাস, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো: এবিএম নুরুল হুদা, উপজেলা ইউআরসি ইন্সট্রাক্টর জনাব অপূর্ব লাল ভট্রাচার্য্য, সহকারি উপজেলা শিক্ষা অফিসার মো:মাহুমুদ হাসান, মো: শাহাজাহান রহমান, মো: তহিদুর রহমান, রিড প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মো: ইকবাল হোসাইন, রিড প্রকল্পের সেভ দ্য চিলড্রেন এর প্রোগ্রাম অফিসার কহিনুর খাতুন, রিড প্রকল্পের মাগুরা সদর উপজেলার টেকনিক্যাল অফিসার মো: শাহীন মৃধা, হিমাদ্রী প্রষাদ মিস্ত্রী, মো: মশিউর রহমান সহ উপজেলায় কর্মরত সকল ক্লাসরুম এ্যসিসটেন্টগণ উপস্থিত ছিলেন।

এরপূর্বে সকালে মাগুরা পিটিআই এর সুপারিনটেনডেন্ট জনাব বাদল চন্দ্র বিশ্বাস পঠন উৎসবের শুভ উদ্বোধন করেন । সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন রিড প্রকল্পের টেকনিক্যাল অফিসার মো: শাহীন মৃধা।






মন্তব্য চালু নেই