মেইন ম্যেনু

ভারতের সঙ্গে সুসম্পর্ক রাজনীতি ও কূটনীতির জয়

ভারতে নতুন সরকার আসার পর নানা ধরনের জল্পনা-কল্পনা ও ষড়যন্ত্রের পরেও দেশটির সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ককে বর্তমান সরকারের রাজনীতি ও কূটনীতির জয় বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেছেন, আওয়ামী লীগ সরকারের পররাষ্ট্রনীতিই হচ্ছে- সবার সঙ্গে বন্ধুত্ব কারো সঙ্গে বৈরিতা নয়, আর সেই নীতির ভিত্তিতেই এই সুসম্পর্ক।

প্রধানমন্ত্রী বলেন, যারা মনে করেছিলেন, ভারতে নতুন সরকার এলে বাংলাদেশ সরকার বিপাকে পড়বে তারা কেন সেটা ভেবেছিলেন তা তাদের কাছেই জানতে হবে।

যুক্তরাজ্যে গার্ল সামিটে যোগ দিতে এসে অনেকটা অনির্ধারিতভাবেই বুধবার দুপুর হোটেল মিটিং রুমে স্থানীয় বাংলাদেশি সাংবাদিকদের সঙ্গে আলাপচারিতায় বসেন প্রধানমন্ত্রী।

মাত্র ১৫ মিনিটের নির্ধারিত সিডিউল থাকলেও প্রধানমন্ত্রীর আলাপচারিতা অল্প সময়ের মধ্যেই আড্ডায় রূপ নেয়। যা চলে প্রায় ৪০ মিনিট।

খোলামনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশ ও প্রবাসের অনেক বিষয়ই উঠে আসে সেই বক্তব্যে। কখনো আবেগতাড়িত হন, কোনো বিষয়ে কঠোর মনোভাবের প্রকাশ ঘটে, আবার পাওয়া যায় চলমান ইস্যুগুলোর চমৎকার বিশ্লেষণ। তবে সব কিছু ছাপিয়ে দেশপ্রেম ও দেশের মানুষের জন্য ভালোবাসার প্রকাশ ঘটে প্রধানমন্ত্রীর বক্তৃতায়।






মন্তব্য চালু নেই