মেইন ম্যেনু

ফুলবাড়ী, (দিনাজপুর) সংবাদ :

বড়পুকুরিয়া কয়লা খনিতে ১লাখ মে.টন কয়লার বিপরিতে ২০ হাজার আবেদন

কয়লার জন্য হা হা কার দেখা দিয়েছে ইটভাটা গুলোতে। দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনিতে ১ লাখ মে,টন কয়লা বিক্রির বিজ্ঞপ্তির বিপরিতে ২০ হাজার আবেদন করেছেন কয়লা কেনার জন্য।
গত রোববার কয়লা কেনার জন্য আবেদনের শেষ দিনে সারা দেশ থেকে আগত ইটভাটা মালিক ও বয়লার চালিত শিল্প প্রতিষ্ঠানের মালিকেরা এই আবেদন করেন। এর সঙ্গে অনেক কয়লা ব্যাবসায়ীরাও আবেদন করেছেন বলে খনি কর্তৃপক্ষ জানিয়েছেন। মাত্র ১ লাখ মে,টন বিক্রিত কয়লার বিপরিতে ২০ হাজারের অধিক আবেদন জমা হওয়ায় বিপাকে পড়েছেন খনি কর্তৃপক্ষ।
জানা গেছে চলতি সনের ১০ মে ভূ-গর্ভে হঠাৎ পানির প্রবাহ বৃদ্ধি পাওয়ায় ১২০৫ নং কোল ফেইজ থেকে কয়লা উৎপাদন বন্ধ হয়ে যায়। এর পর ১২১২ নং কোল ফেইজ তৈরী করে চলতি সনের ১৮ অক্টোবর থেকে পুনরায় কয়লা উত্তোলন শুরু করেন খনি কর্তৃপক্ষ। এতে করে দির্ঘ ৫ মাস দেশের একমাত্র উৎপাদন শীল বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা উৎপাদন বন্ধ থাকায় কয়লার সংকট দেখা দেয় খনিতে। একই সাথে পরিবেশবাদিদের চাপের মুখে কয়লা পার্শবর্তি রাষ্ট্র ভারত কয়লা রপ্তানী বন্ধ করে দেয়ায়, ভারত থেকে কয়লা আমদানীও করতে পারেনি কয়লা আমদানী কারকেরা। এতে কয়লার হা হা কার দেখা দেয় দেশের ইটভাটা ও বয়লার চালিত শিল্প প্রতিষ্ঠানে। দির্ঘ সময় পর বড়পুকুরিয়া কয়লা খনিতে কয়লা বিক্রির বিজ্ঞপ্তি প্রকাশ করা হলে, কয়লা কেনার জন্য ইটভাটা ও বয়লার চালিত শিল্প প্রতিষ্ঠানের মালিকেরা ভিড় জমায় বড়পুকুরিয়া খনিতে।

 

ফুলবাড়ী পৌর কাউন্সিলর আবুল বাশারের বঙ্গবীর ওসমানী সম্মাননা অর্জন

দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আবুল বাশার এ বছর বঙ্গবীর জেনারেল ওসমানী সম্মাননা অর্জন করেছেন। গত ২০ ডিসেম্বর বাংলাদেশ স্বপ্নকুড়ি ফাউন্ডেশনের উদ্দোগে বিকেল ৪টায় ঢাকা মুক্তি ভবনে সফল কাউন্সিলর ও সমাজসেবায় বিশেষ অবদান রাখার জন্য তাকে এই সম্মাননা প্রদান করা হয়।

 

ফুলবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়রম্যানের মায়ের ইন্তেকাল

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মনজুরুল কাদির বাবুর মা গতকাল সোমবার সকাল ১১ টায় ফুলবাড়ী শহরের সুজাপুর গ্রামের নিজ বাসভবনে বাধ্যকজনিত কারণে মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না………… রাজিউন) । মৃত্যুকালে তার বয়স হয়েছিল প্রায় (৭০) বছর । মৃত্যুকালে দুই পুত্র ও তিন কন্যা ও অসংখ্য আত্মীয়- স্বজন, নাতি, নাতনী রেখে যান। তার মৃত্যুতে জেলা বিএনপির সদস্য ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব এ.জেড.এম রেজওয়ানুল হক, থানা বিএনপির সভাপতি অধ্যক্ষ খুরশিদ আলম মতি, সাধারণ সম্পাদক মোঃ আবুল বাশার, পৌর বিএনপির সভাপতি মোঃ আব্দুল মান্নান সরকার, সাধারন সম্পাদক সেকেন্দার আলী দুলাল, সাংগঠনিক সম্পাদক মোঃ সাহাজুল ইসলাম, প্রচার সম্পাদক মোঃ মিজানুর রহমান (মিজান), স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মোঃ নবাব আলী, যুগ্ন আহবায়ক মোঃ আসলাম আলী, ফুলবাড়ী উপজেলা যুব দলের সভাপতি মোঃ তোফায়েল হোসেন চৌধুরী, সাধারন সম্পাদক মোঃ আবু সাঈদ, পৌর যুব দলের সভাপতি মোঃ সাইদুর রহমান,   সাধারন সম্পাদক মোঃ গোলাফ্ফর হোসেন, ছাত্রদলের সভাপতি মোঃ মাহাবুব আলম ও সাধারন সম্পাদক জাকিউর রহমান (চঞ্চল)তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোর্কাত্ব পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এদিকে পৃথকভাবে তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোর্কাত্ব পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ফুলবাড়ী থানা প্রেস ক্লাবের সভাপতি মোঃ আফজাল হোসেন, সাধারণ সম্পাদক খোরশেদ আলম, সাংবাদিক শফিকুল ইসলাম (জুয়েল), প্রতিষ্ঠাতা সভাপতি  মোঃ মিজানুর রহমান চৌধুরী, সাবেক সভাপতি আব্দুল হাফিজ (মাষ্টার), সাংবাদিক মকছেদুল সরকার (মুকুল), মোঃ মেহেদী হাছান, আলহাজ্ব মতিউর রহমান, অবঃ সার্জেন্ট মোঃ ইব্রাহিম, ও মোঃ মেহেদী হাছান উজ্জল। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং শোর্কাত্ব পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।পৃথকভাবে সমবেদনা জানিয়েছেন সাপ্তাহিক ফুলবাড়ী বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ আসাদুজ্জামান আসাদ, “ফ্রেন্ডস্ গ্রুপ” (একটি সামাজিক উন্নয়ন মূলক সংগঠন) এর প্রতিষ্ঠাতা ও সাংবাদিক ইঞ্জিনিয়ার মোস্তাফিজুর রহমান সুমন সহ সকল সাংবাদিক বৃন্দ।






মন্তব্য চালু নেই