মেইন ম্যেনু

অবিশ্বাস্য হলেও সত্যঃ ব্লগিং করে মাসে লক্ষ লক্ষ ডলার আয় করে এই ১০ ব্লগার

আমাদের মধ্যে অনেকেই ব্লগিং শুরু করেন শখের বশে, কেউবা শুরু করেন টাকা আয়ের জন্য। একটা ব্লগ শুরু হয় অনেকগুলো বিষয় নিয়ে। কেউ হয়তো নিজের অভিজ্ঞতা, অনুভুতি নিয়ে লিখেন, কেউ আছেন কোন প্রোডাক্ট বা সার্ভিস নিয়ে কিংবা অনেকে শুরু করেন টেকনোলজী নিয়ে। সবাই লিখলেও তাদের মাঝে খুব কয়েকজনেই এই ব্লগ দিয়েই আয় করেন। ব্লগিং করে কোটিপতি হওয়া ব্লগারের সংখ্যাও নেহায়েত কম নয়। তাদের মধ্যে থেকে শুধু মাত্র ব্লগিং এর পিছনে সময় ব্যায় করে যে সকল লোক বা প্রতিষ্ঠান ইনকাম করেছ লক্ষ লক্ষ ডলার তার মধ্যে অন্যতম ১০টি ব্লগের পরিচিতি নিচে দেওয়া হলো।

১. হাফিংটন ব্লগ: সাম্প্রতিক কালের সবচেয়ে সেরা ব্লগ হচ্ছে এটি। এই ব্লগটি প্রতিষ্ঠিত হয়েছিলো ২০০৫ সালে কয়েকজন কলামিষ্ট, লেখক ও রাজনৈতিক ব্যক্তিত্ব আরিয়ানা হাফিংটনের মাধ্যমে। এই সাইটটিতে দৈনিক ইনকাম হয় প্রায় ৩০,০০০ ডলার।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.huffingtonpost.com

২. ম্যাশহেবল: এই ব্লগটিতে স্বাভাবিক ভাবে বিনোদন ও সামাজিক মিডিয়া সম্পর্কে লিখা হয়। এই ব্লগটিও ২০০৫ সালে পিটে ক্যাশমোর নামীয় এক যুবক প্রতিষ্ঠিত করেন অথচ উনার বয়স তখন ছিলো মাত্র ১৯ বছর। এই ব্লগটির ইনকামের অন্যতম মাধ্যম হচ্চে বিজ্ঞাপন ।দৈনিক ইনকাম প্রায় ১৫,০০০ ডলার।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.mashable.com

ITbriqxgFGc

৩. গ্যাজেট: এই ব্লগটিতে বিভিন্ন ভোক্তা সাধারনকে সতর্ক করা ও গ্যাজেট নিউজ প্রকাশ করা হতো বিভিন্ন ভাষায়। এই ব্লগের দৈনিক ইনকাম হচ্ছে ১০,০০০ ডলার।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.engadet.com

৪. পিরেজ হিলটন: এই সাইটিতে প্রকাশ করা হতো সেলিব্রেটিতের বিভিন্ন তথ্য। এই ব্লগটি প্রকাশ করা হয় ২০০৪ সালে । এরও ইনকামের অন্যতম মাধ্যম হচেছ বিজ্ঞাপন।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.perezhilton.com

৫.গিজমোডো: এই সাইটিতেও ক্রেতা সাধারনের বক্তব্য তুলে ধরা হতো। পিটার রজাস ২০০২ সালে এই ব্লগটি চালু করেন।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.gizmodo.com

৬.জয়স্টিক: যারা গেইমস পছন্দ করেন তাদের জন্য এই সাইটি নির্মান করেছেন পিটার রজার্জ। দৈনিক ইনকাম প্রায় ১৭০০০ ডলার। বর্তমানে এই প্রতিষ্ঠানটির বা ব্লগটির মালিক এওএল।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.joystiq.com

৭. রিটেয়ার এট ২১: এই ব্লগটিতে ইয়াংদের জন্য বিভিন্ন প্রকার টিপস সরবরাহ করে থাকে। মাইকের ডানলপ ২০০৬ সালে এই ব্লগটি প্রতিষ্ঠা করেন। ‍ মাইকেল ডানলপ তার কলেজ জীবন জয় করতে পারেননি কিন্তু ইন্টারনেটকে জয় করেছেন।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.retireat21.com

৮. লাইফ হ্যাকার: সকল প্রকার হ্যাকিং এর টিপস প্রদান করা ছিলো এই ব্লগের কাজ। বলতে গেলে সম্পূর্ণ হ্যাকিং ভিত্তিক সাইট।

seduire-une-femme-en-ligne-a-la-portee-de-tous-800x

৯. এন্ডু সুলিভন: প্রভাবশালী রাজনৈতিক ব্লগ যা প্রতিষ্ঠিত করেছেন ব্রিটিশ লেখক এন্ডু সুলিভন ।

সাইটের ঠিকানা হচ্ছে: http://dish.andrewsullivan.com

১০. কোটাকু: এটিও হ্যাকার সাইট তবে অনেক কিছুই পাওয়া যায়। পরিচালিত হয় এমটিভি রিপোর্টার স্টিপেন টটিলো, এই সাইটের দৈনিক ইনকাম ১৫০০ডলার।

সাইটের ঠিকানা হচ্ছে: http://www.kotaku.com

বাংলাদেশের বেকার যুবকদের ও রয়েছে এই খাতে ইনকাম করার যথেষ্ট সুযোগ। আমরা আমাদের মেধা কাজে লাগিয়ে এগিয়ে নিতে পারি নিজেকে এবং এই দেশকে ।

এই একেক টি ক্ষুদ্র প্রচেষ্টা যেমন এগিয়ে নিবে তেমনি আসবে এদেশের অর্থনৈতিক মুক্তি। তাই আর দেরী নয় এখনিই শিখে ফেলুন ব্লগিং এবং এ্যাফেলিয়েট মার্কেটিং।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই