মেইন ম্যেনু

বেরোবিতে ১ম দিনের মেধা তালিকার ভর্তি প্রক্রিয়া সম্পন্ন, আটক ১

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে(বেরোবি) ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ১ম মেধা তালিকায় উত্তীর্ণদের ১ম দিনের ভর্তি প্রক্রিয়া সম্পন্ন হয়েছে।তবে ভর্তি পরীক্ষা ও সাক্ষাৎকারে জালিয়াতির ব্যাপারে অভিযুক্তদের সনাক্ত করে সব্বোর্চ্চ শাস্তির দাবিতে সকাল ৮টা থেকে ১০ টা পর্যন্ত প্রগতিশীল ছাত্রজোটের সর্বাত্মক ধর্মঘট চলে।

পরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে সহকারি প্রক্টর শাহিনুর রহমান গতকালের গঠিত তদন্ত কমিটি সকল অভিযুক্ত ব্যাক্তিদের বিরুদ্ধে তদন্ত করবে বলে আশ্বাস দিলে সংগঠনটি তাদের এ সিদ্ধান্ত প্রত্যাহার করে নেয়।

এ দিকে আজও ভর্তি হতে এসে হাতেনাতে ধরা পড়ে জাকির হোসেনর নামে এক প্রার্থী।তার পিতার নাম:মো. আবু তাহের মিয়া।যার বাড়ি লালমনিরহাট জেলার কালিগঞ্জে।সে সি ইউনিটে ভর্তি হতে এসেছিল।যার রোল ৩৭৪৪৩৮ এবং মেধা তালিকা ৬।

এর আগে গতকাল উপাচার্যের কার্যালয়ে অনুষ্ঠিত এক ভর্তি পরীক্ষা কমিটির বৈঠকের পর সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে অসুদপায় অবলম্বনকারিদের সাথে কিছু কর্মকর্তা-কর্মচারিদের জড়িত থাকার বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা যায়।কিন্তু জালিয়াতির অভিযোগ উঠা কোনো শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠনের কথা বলা হয়নি।

তবে অভিযুক্ত গণিত বিভাগের শিক্ষকের বোনের ভর্তি বাতিল করা হয়েছে এবং সেই শিক্ষককে পরবতী ৫ বছর ভর্তি পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ণ, মডারেশন ,প্রিন্টিং এবং প্যাকেজিং সংক্রান্ত সকল কাজ থেকে বিরত রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।অভিযুক্ত শিক্ষককে এ শাস্তি দিলেও এর জন্য তাঁর বোনের ভর্তি বাতিলের বিষয়টি নিয়ে জনমনে প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

সংগঠনটির পক্ষ থেকে আজও কলা অনুষদের ডিনের ১৪ টি ওএম আর শিট বাড়িতে নেওয়ার অভিযোগ ,ভর্তি পরীক্ষা না দিয়ে মোস্তাফিজুর রহমান নামের এক শিক্ষার্থীর ১৬১তম মেধা তালিকায় উত্তীর্ণের অভিযোগ করা হয়। এ ছাড়াও ওএমআর মেশিনে ১৪ টি শিট পূণর্মূল্যায়নের দাবি জানানো হয়।

তবে এক শিক্ষক জানান, ম্যানুয়ালি সেগুলো দেখা হয়েছে।এগুলোর মধ্যে ২ জন শিক্ষার্থী উত্তীর্ণ হলে মেধা তালিকায় গত ২১ মে পূণর্মূল্যায়ন সহ ফলাফল প্রকাশ করা হয়।

আগামীকালও ১ম মেধা তালিকার ভর্তি প্রক্রিয়া সম্পন্ন করার সময়সীমা রয়েছে। আগামী ৩০ মে ২য় মেধা তালিকা প্রকাশ করা হবে এবং ভর্তি গ্রহণ করা হবে ২ জুন।






মন্তব্য চালু নেই