মেইন ম্যেনু

বিহারীদের পাঁচ দাবি

বিহারী নেতারা সরকারের কাছে পাঁচটি দাবি জানিয়েছে। দাবিগুলো হলো- ভুক্তভোগী ও ক্ষতিগ্রস্ত পরিবারের ক্ষতিপূরণ, ঘটনার সুষ্ঠু তদন্ত, দোষীদের বিচার, মিথ্যা মামলা প্রত্যাহার করে আটকৃতদের মুক্তি ও সারাদেশের ক্যাম্পগুলোর নিরাপত্তা।

মঙ্গলবার দুপুরে ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানকের সঙ্গে মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে বিহারীদের সংগঠন স্ট্যান্ডেড পাকিস্তানিজ জেনারেল রিপেট্রিয়েশন কমিটির (এসপিজেআরসি) নেতারা এসব দাবি তুলে ধরেন। বৈঠকে পুলিশের তেজগাঁও বিভাগের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে জাহাঙ্গীর কবির নানক সাংবাদিকদের বলেন, ‘বিহারীরা কিছু যৌক্তিক তুলে ধরেছেন। এ বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করা হবে।’

তিনি বলেন, ‘কালশীর ঘটনায় দোষী যেই হোক, ছাড় পাবে না। তাদের বিচারের আওতায় আনা হবে।’ এ সময় তিনি শান্তিপূর্ণ কর্মসূচি পালনের জন্য বিহারীদের প্রতি অনুরোধ জানান।

এসপিজেআরসির সাধারণ সম্পাদক শওকত আলী বলেন, ‘এমপি মহোদয়ের কাছে আমরা কিছু দাবি জানিয়েছি। তিনি আমাদের দাবি পূরণের আশ্বাস দিয়েছেন।’

উল্লেখ্য, গত শনিবার শবে বরাতের আতশবাজিকে কেন্দ্র করে পল্লবীর কালশী বিহারি ক্যাম্পে হামলা ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় একই পরিবারের নয় জনসহ আগুনে পুড়ে ও গুলিতে নিহত হয় ১০ জন।






মন্তব্য চালু নেই